‘রাজধানীতে আসবে প্রতিদিন ৪৫ কোটি লিটার বিশুদ্ধ পানি’

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৫

উদ্বোধনের পর ডিস্ট্রিভিউশন লাইন সম্পন্ন হলে পদ্মা পানি শোধনাগার থেকে রাজধানীতে প্রতিদিন ৪৫ কোটি লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সোমবার বেলা ১২টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়ায় পদ্মা পানি শোধনাগারের পরিদর্শন শেষে এই তথ্য জানান মন্ত্রী।

১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করবেন। এর আগে প্রকল্পের সার্বিক অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন এলজিইডি মন্ত্রী।

বক্তব্যে মন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে পদ্মা পানি শোধনাগারের কাজ সম্পন্ন হয়েছে। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করবেন। এটি আমাদের জন্য একটি বড় অর্জন। প্রকল্পের কাজ সম্পূর্ণ চালু হওয়ার পরে ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করবে।’

‘এই প্রকল্পের কাজে আও কিছু ডিস্ট্রিবিউশন লাইন এখনো বাকি আছে। এই লাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত পুরো পানি সরবরাহ হবে না। কিন্তু ডিস্ট্রিবিউশন লাইন সম্পন্ন হলে পুরো পানি সরবরাহ হবে। এখন ৫০ শতাংশ পানি পরীক্ষামূলক যাবে যা সমস্ত শহরে সরবরাহ করা হবে।’

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সচিব হেলাল উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার জায়েদুল আলম, ঢাকা ওয়াসা'র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী মো. কামরুল হাসান, প্রকল্প পরিচালক মো. রফিকুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :