মাগুরায় লতিফ সিদ্দিকীর খালাসের রায়ের বিরুদ্ধে আপিল

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৯

মাগুরায় দায়েরকৃত মামলায় সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর খালাস রায়ের বিরুদ্ধে সোমবার মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে আপিল করেছেন বাদী সৈয়দ রফিকুল ইসলাম তুষার।

বাদী পক্ষের আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল বলেন, ‘মামলাটি দায়েরের পর আদালত লতিফ সিদ্দিকীকে সশরীরে মাগুরা আদালতে হাজির হবার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী কখনো আদালতে হাজির হননি। সে কারণে মামলার চলমান আইনগত প্রক্রিয়ায় গত ৫ আগস্ট বাদী পক্ষের সাক্ষ্য সমাপ্ত করে ৭ আগস্ট যুক্তিতর্ক শুনানি শেষে একতরফা রায়ের জন্য অপেক্ষমান থাকে। গত ১১ সেপ্টেম্বর মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারিক হাকিম মাহবুবা শারমীন আসামির অনুপস্থিতিতে খালাস প্রদানের রায় দেন। বাদী এ রায়ে সংক্ষুব্ধ হয়ে ন্যায় বিচার পাওয়ার আশায় জেলা ও দায়রা জজ আদালতে আপিল করেছেন। বিচারক কামরুল হাসান আপিল গ্রহণ করে আগামী ১৭ নভেম্বর আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন।’

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৬ অক্টোবর মাগুরা সদরের বগিয়া গ্রামের বাসিন্দা সদর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে আদালতে এ মামলাটি করেন। মামলায় বাদী অভিযোগ করেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী পবিত্র ইসলামের সর্বশ্রেষ্ঠ নবী হজরত মুহম্মদ (সা.), পবিত্র হজ, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেন- যা ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাত।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :