ভাণ্ডারিয়ায় তিন স্কুলে চুরি

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৬

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। রবিবার গভীর রাতের কোন এক সময় এসব ঘটনা ঘটে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে- ভান্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া ইউনিয়নে নুরজাহান হাবীব আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়, তদসংলগ্ন তারিন হোসেন কিন্ডার গার্টেন (কেজি) স্কুল এবং একই এলাকার ১০নং পশ্চিম শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নুরজাহান হাবীব আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জীব কুমার মজুমদার জানান, স্কুলে তার কক্ষের তালা ভেঙে প্রবেশ করে স্টিলের আলমিরা ভেঙে টাকা-পয়সা না পেয়ে কাগজপত্রসহ অন্যান্য নথিপত্র তছনছ করে রাখে এবং পাশে শিক্ষকদের কক্ষের দরজার তালা ভেঙে ক্যাশিয়ারের নগদ ৬০০ টাকা, একটি সাউন্ড বক্স এবং স্কুলে ঘণ্টা বাজানোর বেল (কাসার) নিয়ে গেছে।

তারিন হোসেন কিন্ডার গার্টেন (কেজি) স্কুলের শিক্ষকরা জানান, নিচ তলার কলাফসিবল গেইটের তালা কেটে উপরের (দোতালায়) শিক্ষকদের কক্ষ থেকে স্টিলের আলমিরা ভেঙে স্কুলে ১০ হাজার ৪৪৫ টাকা এবং একই ড্রয়ারে এ স্কুলের শিক্ষিকা মেরিনা আফরোজের কসমেটিক্স দোকানের মাল ক্রয়ের জন্য রাখা ২০ হাজার টাকা চুরি যায়।

অপরদিকে, একই এলাকার ১০নং পশ্চিম শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকণ্ঠ হালদার জানান, তার স্কুল থেকে একটি নতুন তালা, একটি রেইঞ্জ ও স্কুলে ঘণ্টা বাজানোর জন্য কাসার ঘন্টা চুরি গেছে। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন খান জানান, তাকে এ বিষয়ে জানানো হলে তিনি ওই ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিমাদ্রী শেখর দেবনাথকে সরেজমিনে পাঠান এবং প্রধান শিক্ষককে থানায় সাধারণ ডায়েরি করার নির্দেশ দিয়েছেন।

ভাণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমান জানান, পুলিশ তদন্ত করেছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে কোন লিখিত অভিযোগ না পেলেও আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে থানা পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে, সঠিক রহস্য উৎঘাটনে তৎপর রয়েছে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত