পদত্যাগী ভিসির ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২১:০২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগপত্রের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন মন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার বিকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠকের আগে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের গোপালগঞ্জের ভিসির পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা ভিসির পদত্যাগপত্র পেয়েছি। এখন আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবো।’

এছাড়া ইউজিসির প্রতিবেদনটিও হাতে পেয়েছেন এবং সেটিও খতিয়ে দেখে পুরো প্রক্রিয়াটিই আইনগতভাবে ব্যবস্থা নেবেন বলেও জানান মন্ত্রী।

দীপু মনি বলেন, ‘ইউজিসির প্রতিবেদনটিও পেয়েছি। এদিকে পদত্যাগপত্রও জমা রয়েছে। তাই পুরো প্রক্রিয়াটি আইনগতভাবে যেভাবে ব্যবস্থা নেয়া যায় তা নেবো।’

এ সময় শিক্ষামন্ত্রী বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ভিসিদের অনিয়ম, দুর্নীতির ব্যাপারে সতর্ক করে বলেন, ‘অভিজ্ঞ শিক্ষকদেরই বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়। রাষ্ট্রপতিই তাদের নিয়োগ দিয়ে থাকেন। এরপরও সমস্যা তৈরি হলে আলোচনার ভিত্তিতে নিরসনের দিকে যাবে। তবে সমস্যাগুলো যেন না হয়।’

সেখানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :