কায়রোতে এমিরেটসের এ৩৮০ ফ্লাইট শুরু ২ অক্টোবর থেকে

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫০

এমিরেটস এয়ারলাইন ২ অক্টোবর থেকে দুবাই-কায়রো রুটে দৈনিক এয়ারবাস এ৩৮০ ফ্লাইট শুরু করছে। মিশরে এ৩৮০ ফ্লাইট পরিচালনাকারী প্রথম এয়ারলাইন হবে এমিরেটস।

সর্বাধুনিক দ্বিতল এয়ারবাসটির ইকোনমি শ্রেণিতে ৪২৬টি আসন, বিজনেস শ্রেণিতে ৭৬টি ফ্ল্যাট-বেড এবং প্রথম শ্রেণিতে ১৪টি বিলাসবহুল স্যুইট থাকবে। উড়োজাহাজটিতে প্রথম শ্রেণির যাত্রীদের জন্য থাকবে দুটি শাওয়ার স্পা এবং প্রথম ও বিজনেস শ্রেণি যাত্রীদের জন্য অনবোর্ড লাউঞ্জ।

সকল শ্রেণির যাত্রীরা সৌজন্যমূলক খাবার ও বিনোদনের পাশাপাশি ফ্রি ওয়াই-ফাই সেবা পাবেন। এমিরেটসের ইন-ফ্লাইট বিনোদন ব্যবস্থায় প্রায় ৪,৫০০ চ্যানেলের সাহায্যে যাত্রীরা বিভিন্ন ছায়াছবি, টিভি প্রোগ্রাম, মিউজিক এবং পোডকাস্ট উপভোগ করতে পারবেন। কায়রো আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটসের লাউঞ্জ সেবা পাবেন প্রিমিয়াম শ্রেণির যাত্রী এবং এয়ারলাইনের ফ্রিকুয়েন্ট ফ্লায়ার প্রোগাম- স্কাইওয়ার্ডসের প্লাটিনাম ও গোল্ড সদস্যরা।

তিনটি সাপ্তাহিক ফ্লাইটের মাধ্যমে এমিরেটস ১৯৮৬ সালে তাদের মিশর কার্যক্রম শুরু করে। বর্তমানে কায়রোতে দৈনিক তিনটি করে ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস এবং চলতি বছরের অক্টোবর মাস থেকে আরও চারটি সাপ্তাহিক ফ্লাইট যুক্ত হচ্ছে।

এমিরেটস বহরে বর্তমানে ১১২টি এ৩৮০ উড়োজাহাজ রয়েছে এবং আরও ১১টি ডেলিভারির অপেক্ষায়। চলতি বছরে ৬টি এ৩৮০ এর ডেলিভারি পাওয়া যাবে।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে দৈনিক ৩টি ফ্লাইট পরিচালনা করছে এবং মিশর ভ্রমণকারীদের জন্য দুবাই থেকে সুবিধাজনক সংযোগ পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :