যশোরে ডেঙ্গুতে নারীর মৃত্যু

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৫

যশোরের চৌগাছায় ডেঙ্গুতে জননী সিমা খাতুন নামে এক নারী মারা গেছেন। সোমবার বিকাল তিনটার দিকে হাসপাতাল থেকে রিলিজ দেয়ার পর তার মৃত্যু হয়। তিনি যশোরের ইবনে সিনা হাসপাতাল ভর্তি ছিলেন। নিহত সিমা উপজেলার পাতিবিলা গ্রামের বিল্লাল হোসেনের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য বিশারত হোসেন।

নিহতের স্বামী বিল্লাল হোসেন জানান, তার স্ত্রী ২১ সেপ্টেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চৌগাছা মডেল হাসপাতালে ভর্তি হন। তবে চৌগাছা হাসপাতালে অবস্থার উন্নতি না হওয়ায় দুই দিন পর তাকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে কোন কেবিন বা বেড না পেয়ে তাকে যশোর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি অভিযোগ করেন, ‘সেখানে তাকে আইসিইউতে রাখা হয়। বৃহস্পতিবার আমার স্ত্রী সুস্থবোধ করলে আমাকে বলেন, আমি এখন সুস্থবোধ করছি। আমাকে কখন এখান থেকে নিয়ে যাবে? বিষয়টি আমি চিকিৎসককে জানালে তিনি নার্সদের জিজ্ঞেস করলে তারাও বলেন রোগী এখন মোটামুটি সুস্থ। কেবিনে দেয়া যাবে। তখন চিকিৎসক আমাকে বলেন, কেবিন দেখেন। কিন্তু শত চেষ্টা করেও আমি ওই হাসপাতালে কোন কেবিন খালি পাইনি। পরে আমার স্ত্রীকে এইচডিতে রাখা হয়। সেখানে শুক্রবার রাত দশটার পর আমার স্ত্রীর যন্ত্রণা উঠলেও কোন চিকিৎসক বা নার্স তাকে দেখেননি। এমন অবস্থায় শনিবার সকালে চিকিৎসক বলেন, তাকে লাইফ সাপোর্ট দিতে হবে। তারপরও তাকে লাইফ সাপোর্টে দেয়া হয়নি। শেষে রবিবার সকালে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। সোমবার দুপুর দুইটায় হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের বলেন, আপনাদের রোগীকে হয়তো বাঁচানো যাবে না। অন্য কোথাও নেন। দুপুর দুইটায় তাকে রিলিজ দিলে আমরা তাকে বাড়িতে ফিরিয়ে আনার পথে তার মৃত্যু হয়।

তবে ইবনে সিনা হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করে বলেছে, ‘আমাদের হাসপাতালে কোন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :