ফরিদপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

বিশেষ প্রতিনিধি (ফরিদপুর), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৯, ১৬:৪১

ফরিদপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ফরিদপুরের জেলা প্রশাসন, জেলা সমাজসেবা অধিদপ্তর ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯ টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘বয়সের সমতার পথে যাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ফরিদপুর জেলা শাখার সভাপতি ডা. এম.এ. জলিলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার আলিমুজ্জামান, ডিডিএলজি মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম মোল্লা, সমাজ সেবার ডিডি আলী আহসান, প্রবীণ হিতৈষী সংঘ ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক প্রফেসর এম.এ. সামাদ প্রমুখ।

১৯৯০ সালে জাতিসংঘ প্রতিবছর পহেলা অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনের সিদ্ধান্ত নেয়। প্রবীণদের সুরক্ষা এবং অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৯১ সাল থেকে এ দিবসটি পালন করা শুরু হয়।

ঢাকাটাইমস/০১অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :