উপাচার্যকে ঘিরে জাবিতে পাল্টাপাল্টি কর্মসূচি

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ অক্টোবর ২০১৯, ১৭:৩৩ | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৯, ১৬:৪৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষক- শিক্ষার্থীদের মিথ্যা অভিযোগকারী, চিহ্নিত দুর্নীতিবাজ আখ্যা দিয়ে মানববন্ধন করেছেন উপাচার্য সমর্থক শিক্ষকরা।

উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টায় ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’- এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা।

বিশ^বিদ্যালয় প্রশাসনকে বেকায়দায় ফেলতে এবং উন্নয়ন কাজকে বিলম্বিত করতে একটি পক্ষ উদ্দেশ্য প্রণোদিতভাবে আন্দোলন করাচ্ছে বলে মানববন্ধনে দাবি করা হয়।

মানববন্ধনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’-এর সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী বলেন, কিছু শিক্ষক নিজেদের স্বার্থ হাসিল করতে উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে।

শিক্ষকদের এই গ্রুপ আগেও উপাচার্য পতনের আন্দোলন করে ব্যর্থ হয়েছিল। এখন দুর্নীতির অভিযোগ তুলে আবারও তারা সক্রিয় হয়েছে। এই মিথ্যাচার করে উপাচার্যকে ক্ষমতা থেকে নামানো যাবে না।’

এদিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে সর্বাত্মক ধর্মঘট পালন করছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’- এর ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। বেলা ১২ টার দিকে তারা বিক্ষোভ মিছিলও করেছেন। পূর্বঘোষিত দুই দিনের সর্বাত্মক ধর্মঘটের প্রথম দিনের কর্মসূচি পালন করছেন। কর্মসূচি চলবে বিকাল চারটা পর্যন্ত।

বুধবার সকাল ভোর পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল অবরোধের মাধ্যমে ধর্মঘট শুরু করে আন্দোলনকারীরা। এ সময় পরিবহন পুল থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো যানবাহন বের হতে দেয়নি। এতে ঢাকা থেকে শিক্ষক- কর্মকর্তাদের অধিকাংশই ক্যাম্পাসে আসতে পারেননি।

পরবর্তীতে সকাল সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করেন। ফলে অফিস কক্ষে প্রবেশ করতে পারেনি কর্মকর্তা-কর্মচারীরা। এতে স্থবির হয়ে পড়ে প্রশাসনিক কার্যক্রম।

অন্যদিকে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম এখন পর্যন্ত নিজ কার্যালয়ে আসেননি। অবরোধ চলাকালে পূর্ব নির্ধারিত কোনো পরীক্ষা ব্যতিত সকল প্রকার ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। এমনকি নতুন করে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হতে দিবে না। পাশাপাশি তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

ঢাকাটাইমস/০২অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :