অভিযানে এক লাফে পেঁয়াজের দাম কমল ২০ টাকা

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৯, ১৯:০৩

লক্ষ্মীপুরে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানের পর পাইকারি বাজারে এক লাফে দাম কমে গেছে কেজিতে ২০ টাকা।

বুধবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিলের নেতৃত্বে পৌর শহরে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত।

এসময় বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৮০ টাকা থেকে ৯০ টাকা কেজিতে। কিন্তু অভিযান শুরুর পর পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের অতিরিক্ত দাম না নেয়ার জন্য সর্তক করা হয়। এখন থেকে ৭০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছেন ব্যবসায়ীরা। এছাড়া রায়পুর পৌরশহরে ও অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

পরে অতিরিক্ত দাম ও তালিকা না টাঙানোর অপরাধে লক্ষ্মীপুর পৌরশহরের পেঁয়াজের আড়ৎদার সোনালী স্টোরকে ২৫ হাজারসহ ৭ প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় জেলা বনিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বনিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বনিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, জেলা ও উপজেলা প্রশাসনের সাথে পেঁয়াজের দাম নিয়ে একাধিকবার বৈঠক করে ৭০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়। এর বাইরে কোন ব্যবসায়ী যেন দাম না বাড়াতে পারে, সে বিষয়ে বাজারে মনিটরিং করা হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। অভিযানে পেঁয়াজের অতিরিক্ত দাম নেয়ার অভিযোগের সত্যতা পান তারা। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করেন। পাইকারি ৬৮ টাকা এবং খুচরা ৭০ টাকায় কেজিতে পেঁয়াজ বিক্রি করতে ব্যবাসীয়দের নির্দেশ দেন। এর বাইরে কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া আগামী দুই একদিনের মধ্যে পেঁয়াজের দাম আরো কমবে বলে আশা করেন তিনি।

(ঢাকাটাইমস/২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :