আন্তঃবিভাগ ফুটবল

ঢাবি উত্তরে চ্যাম্পিয়ন ইসলামের ইতিহাস, দক্ষিণে গণিত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৯, ২২:৩৫

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় উত্তরাঞ্চলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। আর দক্ষিণাঞ্চলে চ্যাম্পিয়ন গণিত বিভাগ।

আজ বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত উত্তর ভাগের ফাইনালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ টাইব্রেকারে ৩-২ গোলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগকে হারায়। অন্যদিকে দক্ষিণ ভাগের ফাইনালে গণিত বিভাগ ৩-০ গোলে হারায় পদার্থ বিজ্ঞান বিভাগকে।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এবারের প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের দলগুলো উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চল নামে দুটি গ্রুপে অংশ নেয়। উত্তর ব্লকে ৪৯টি এবং দক্ষিণ ব্লকে ৩৩টি দল ছিল। প্রতি ম্যাচে ‘সেরা খেলোয়াড় পুরস্কার’ দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ফুটবল কমিটি ও ডাকসু।

ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর বলেন, ‘ক্রিকেটে একটি বিভাগ চ্যাম্পিয়ন হলেও ফুটবলে উত্তর ও দক্ষিণ অঞ্চলের দুটি বিভাগ আলাদাভাবে চ্যাম্পিয়ন হয়। উত্তর ও দক্ষিণ অঞ্চলের চ্যাম্পিয়নদের মধ্যে আরেকটি ফাইনাল ম্যাচ আয়োজন করে বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন নির্বাচন করা এখন সময়ের দাবি ।’

ঢাকা বিশ্ববিদ্যালয় ফুটবল কমিটির সভাপতি অধ্যাপক ড. শাহ্ মো. মাসুমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. এম জিয়াউল হক মামুন, কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী, ডাকসুর ভিপি নুরুল হক নুর, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, সদস্য তিলোত্তমা শিকদার, সাইফুল ইসলাম রাসেল, ফরিদা পারভীন প্রমুখ।

(ঢাকাটাইমস/২অক্টোবর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :