১০ দিনেও খোঁজ মেলেনি বাউল শিল্পী সুবাসের

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৯, ২০:৫৬

দশ দিনেও খোঁজ মেলেনি পাবনার চাটমোহর থেকে নিখোঁজ বাউল শিল্পী সুবাস রোজারিওর। তাকে খোঁজ করতে গিয়ে ইতোমধ্যেই দুই দফা প্রতারণার শিকার হয়েছে তার পরিবার। একটি অনুষ্ঠানে গান পরিবেশন করার জন্য গাজীপুরে যাওয়ার সময় ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় চাটমোহর রেল স্টেশন থেকে নিখোঁজ হন সুবাস।

তার বাড়ি নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের চামটা গ্রামে। তিনি স্থানীয়ভাবে ক্ষ্যাপা বাউল হিসেবে পরিচিত।

সুবাসের ভাই লুইস রোজারিও জানান, দশ দিন ধরে সুবাসের খোঁজ না পেয়ে বড়াইগ্রাম ও চাটমোহর থানায় তিনি যোগাযোগ করেন। চাটমোহর থানার ওসি শেখ মো. নাসীর উদ্দিন জানান, সুবাসের খোঁজ পাওয়া গেছে। তিনি একটি মুঠোফোন নম্বর দিয়ে তার সাথে যোগাযোগ করতে বলেন। তার দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, অপরপ্রান্ত থেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে বলা হয়, ‘সুবাস দিনাজপুর হাসপাতালে ভর্তি আছে। তার চিকিৎসার জন্য কিছু টাকা লাগবে। এরপর বিকাশের মাধ্যমে চার হাজার টাকা পাঠানোর পর নম্বরটি বন্ধ পাওয়া যায়। দিনাজপুর হাসপাতালে গিয়ে সুবাসের কোন খোঁজ পাওয়া যায়নি।’

চাটমোহর থানার ওসি জানান, দিনাজপুর থানার এএসআই পরিচয় দিয়ে বলা হয়, সুবাসের খোঁজ পাওয়া গেছে। সে দিনাজপুর হাসপাতালে আছে। সে মোতাবেক তার পরিবারকে জানানো হয়। লোকটি যে ভুয়া ছিল, তা বুঝতে পারিনি।

লুইস রোজারিও জানান, সুবাস নিখোঁজের একদিন পর মোবাইল ফোনে গাজীপুর থকে ৯০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। সে মোতাবেক বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা দেয়া হয়। বাকি টাকা নিয়ে গাজীপুরে গিয়ে আর খোঁজ মেলেনি। প্রতারকচক্রের মোবাইল ফোনটিও বন্ধ।

এদিকে সুবাসের নিখোঁজের বিষয়ে মামলা করতে গেলে মামলা না নেয়ার অভিযোগ করেছেন লুইস। নিখোঁজের পর চাটমোহর থানায় একটি জিডি করা হয়েছে। মামলা করতে গেলে চাটমোহর থানা থেকে বলা হয়, বড়াইগ্রাম থানায় মামলা করতে। বড়াইগ্রাম থানায় গেলে পাঠানো হয় চাটমোহর থানায়।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীলিপ কুমার দাস জানান, চাটমোহর থেকে নিখোঁজ হয়েছে। সুতরাং মামলা করতে হলে চাটমোহর থানাতেই করতে হবে। আমাদের কিছু করার নেই। চাটমোহর থানার ওসি শেখ নাসীর উদ্দিন বলেন, জিডি হওয়ার পর থেকেই প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সুবাসের অবস্থান জানার চেষ্টা চলছে। এখানে মামলা তেমন জরুরি বিষয় নয়। কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে মামলা নেয়া যেত, কিন্তু এখানে তা নেই।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :