বিরাটের শূন্য করার সঙ্গে আনুশকার কী সম্পর্ক?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৯, ১৬:৪৫

বিদেশ সফরে ক্রিকেটারদের পরিবার বা বান্ধবীকে সঙ্গে থাকার অনুমতি না দেওয়ার সিদ্ধান্তকে একহাত নিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সঙ্গে তাঁর বক্তব্য, বিরাট কোহলি শূন্য করলে আনুশকা শর্মাকে দায়ী করা হয়, এটা অর্থহীন।

‘অনেক দলের ক্ষেত্রেই দেখি, যার মধ্যে ক্রিকেট দলও রয়েছে, যে স্ত্রী বা বান্ধবীকে সফরে নিয়ে যাওয়ার অনুমতি নেই। তাতে দলের ছেলেদের মনঃসংযোগ নষ্ট হবে। এর অর্থ কী? মেয়েরা এমন কী করে যে, ছেলেদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটবে? আসলে এই ধারণাটা একটা গভীর সমস্যা থেকে উঠে এসেছে। যেখানে বলা হয়, নারীরা মন বিক্ষিপ্ত করে দেয়, সে কখনও শক্তি হয়ে উঠতে পারে না’। নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে এমনটি বলেছেন সানিয়া মির্জা।

বিশ্বকাপে পাকিস্তানের হারের জন্য তাঁকে দায়ী করা নিয়ে প্রশ্ন করলে সানিয়া বলেন, ‘আমি তো ওদেশের মেয়েও নই, আমার আর কী ক্ষমতা থাকতে পারে।’ এই প্রসঙ্গেই সানিয়া বিরাট-আনুশকাকে নিয়ে বলেন, ‘বিরাট যদি শূন্য রান করে, তাহলে আনুশকা শর্মাকে দায়ী করা হয়। বিরাটের শূন্য করার সঙ্গে আনুশকার কী সম্পর্ক? এর কোনও অর্থ হয় না।’

তাঁর আরও মন্তব্য, এটা প্রমাণ হয়ে গিয়েছে যে দলগত খেলায় পুরুষরা সফর চলাকালীন স্ত্রী, বান্ধবী, পরিবার সঙ্গে থাকলে আরও ভাল পারফর্ম করতে পারে। কারণ নিজের ঘরে আসার পরে তাঁরা আরও খুশি হয়ে ওঠে। ‘ওদের আর শূন্য ঘরে ফিরে আসতে হয় না তখন। একসঙ্গে নৈশভোজেও যেতে পারে। স্ত্রী বা সঙ্গিনী সঙ্গে থাকলে সেটা সেই খেলোয়াড়কে আরও সমর্থন, ভালবাসা দেয়’- বলেন সানিয়া।

দক্ষিণ এশিয়ায় জাতিসংঘের শুভেচ্ছাদূত সানিয়া একই সঙ্গে মেয়েদের খেলোধুলায় আসার জন্য আরও উৎসাহ দেওয়ার কথাও বলেন। তাঁর মন্তব্য, তিনি যখন টেনিস খেলা শুরু করেন তখন মেয়েদের মধ্যে আদর্শ হিসেবে একজনই ছিলেন। তিনি পি টি ঊষা।

(ঢাকাটাইমস/৪ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :