খানসামায় স্বেচ্ছাশ্রমে ছাত্রলীগের রাস্তা সংস্কার

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৯, ১৭:৩৩

দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের শেওড়াকুড়ির সেতু সংলগ্ন কাঁচা রাস্তা স্বেচ্ছাশ্রমে শুক্রবার সংস্কার করল ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগ।

গত ২০১৭ সালের বন্যায় ভেঙে যাওয়া প্রায় ৩০ ফুট রাস্তায় গর্ত সৃষ্টি হয়। ফলে দুই বছর হতেই বর্ষা কিংবা একটু বৃষ্টি হলেই পানি জমে যাতায়াতে অসুবিধা হতো এলাকাবাসীর। এতে বাংলাদেশ ছাত্রলীগ, ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন শাখার সভাপতি মোস্তাওফিক আহম্মেদ শামীম উদ্যোগে ছাত্রলীগ নেতাকর্মী ও এলাকার লোকজনদের নিয়ে বালু ও খোয়া দিয়ে খানাখন্দ ভরাটে কাজ করেন।

এ রাস্তাটি হলো উপজেলার রামকলা, মাগুরমারী, সরহদ্দ গ্রামসহ পাশের নীলফামারী জেলার একাংশ লোকজনদের খানসামা উপজেলা পরিষদ যাওয়ার প্রধান সড়ক।

মানুষের দুর্ভোগ লাঘবে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রেজাউল করিম ও ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ ইসলামের পরামর্শ ও উপস্থিতিতে তারা রাস্তা সংস্কার কাজে অংশ নেন।

মোস্তাওফিক আহমেদ শামীম বলেন, ‘এরকম কাজ করতে আমাকে খুবই ভাল লাগে। প্রায় দুই বছর থেকে সেখানে রাস্তার ওপরে বড় গর্তে সৃষ্টি হয়েছে। এ কারণে একদিকে পথচারী ও যানবাহন চলাচল যেমন ব্যাহত হতো, তেমনি এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীদের চরম ভোগান্তি পোহাতে হতো। তাই বাধ্য হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে রাস্তার গর্তটি সংস্কার করেছি।’

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রেজাউল করিম বলেন, ‘সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে এ উদ্যোগ নেয়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা রাস্তাটি সংস্কার করে দিয়েছেন।’

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :