এলগার-ডি ককের সেঞ্চুরিতে ভালো জবাব প্রোটিয়াদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৯, ১৭:৪৮

ডিন এলগার ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করেছিলেন। কুইন্টন ডি ককও একই রাস্তা নিলেন। ৯৭ থেকে ছক্কা মেরে শতরান করলেন প্রোটিয়া উইকেটকিপার। এলগার ও ডি ককের জোড়া শতরানে দক্ষিণ আফ্রিকা নিজেদের গুছিয়ে নিল।

অথচ একটা সময়ে মনে হয়েছিল ভারতীয় বোলারদের আক্রমণে দ্রুত ভেঙে পড়বে প্রোটিয়াদের ব্যাটিং লাইন আপ। কিন্তু দিন যত গড়াল, দক্ষিণ আফ্রিকা খাদের কিনারা থেকে নিজেদের গুছিয়ে ফেলল। শুক্রবার ম্যাচের তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮ উইকেটে ৩৮৫ রান। তারা এখনো পিছিয়ে ১১৭ রানে। প্রথম ইনিংসে এর আগে ভারত ৭ উইকেটে ৫০২ রান করে ডিক্লেয়ার করেছিল।

শুক্রবার ভারতীয় বোলারদের যাবতীয় বিষ শুষে নিয়ে এলগার ১৬০ রানে আউট হন। দক্ষিণ আফ্রিকান ওপেনার আউট হয়ে গেলেও কুইন্টন ডি কক স্বমেজাজে ব্যাট করেন। অশ্বিনের ম্যাজিকে বোল্ড হন ডি কক (১১১)। ভারতের অফ স্পিনারের বলটা বুঝতেই পারেননি ডি’ কক। প্রোটিয়াদের রান সাত উইকেটে ৩৭০।

দ্বিতীয় দিনের শেষে এলগার ও বাভুমা ক্রিজে ছিলেন। তৃতীয় দিনের সকালে ইশান্ত শর্মা ফিরিয়ে দেন বাভুমাকে (১৮)। প্রোটিয়াদের রান তখন চার উইকেটে ৬৩। বৃহস্পতিবারই দক্ষিণ আফ্রিকার তিন-তিনটি উইকেট ফেলে দিয়েছিলেন ভারতীয় বোলাররা।

শুক্রবার সকাল থেকেই দক্ষিণ আফ্রিকাকে আরও কোণঠাসা করতে চেয়েছিল ভারত। এরকম পরিস্থিতিতে প্রোটিয়াদের লড়াইয়ে ফেরানোর চেষ্টা শুরু করেন এলগার ও ডু প্লেসিস। ৬৩-৪ থেকে লাঞ্চের সময় দক্ষিণ আফ্রিকার স্কোর চার উইকেটে ১৫৩। লাঞ্চের পরে ডু প্লেসি ৫৫ রানে ফিরে যান। এলগারকে কিন্তু থামানো যায়নি। তিনি পাল্টা আক্রমণ শুরু করেন। অশ্বিনকে গ্যালারিতে ফেলে সেঞ্চুরি করেন। এলগারকে ১৬০ রানে ফেরান রবীন্দ্র জাদেজা। এলগারের আগে ২০১০ সালের সফরে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা সেঞ্চুরি করেছিলেন। তারপরে কোনও প্রোটিয়া ব্যাটসম্যানই ভারতের মাটিতে শতরান পাননি।

বিশাখাপত্তনমে গত বুধবার শুরু হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথমে ভারত ব্যাটিংয়ে নেমে ৫০২ রান করে ইনিংস ঘোষণা করেছিল। দ্বিতীয় দিন ভারতীয় বোলাররা দাপট দেখিয়েছিলেন। তখন মনে হয়েছিল এই দক্ষিণ আফ্রিকা বেশি রান করতে পারবে না। কিন্তু পরিস্থিতি এখন বদলে গিয়েছে।

(ঢাকাটাইমস/৪ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :