‘উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের ভূমিকা অনেক’

প্রকাশ | ০৪ অক্টোবর ২০১৯, ২৩:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গণতন্ত্রের অন্যতম শর্ত সুশাসন এমন মন্তব্য করে শ্রীমঙ্গল-কমলগঞ্জের আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ বলেছেন, দেশের উন্নয়নের জন্য সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন সরকারি কর্মকর্তারা।

শুক্রবার রাতে শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান হোটেলে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্যদের সৌজন্যে সাংস্কৃতিক সন্ধ্যায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আবৃত্তি, মনিপুরী নৃত্য ও বাউল গানসহ দেশাত্মবোধক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

এ সময় সাবেক এই চিফহুইপ সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনাদের ওপর অনেক দায়িত্ব। কারণ মাঠ পর্যায়ে আপনারা কাজ করেন। সরকারের সব উন্নয়ন প্রকল্প আপনাদের হাত দিয়ে বাস্তবায়ন হয়। তাই নিজের এলাকায় হলে যেভাবে কাজ করতেন, ঠিক সেইভাবেই এখানে কাজ করবেন। তাতেই আমরা সন্তুষ্ট।

নিজ এলাকার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের কাজে সন্তোষপ্রকাশ করে তিনি বলেন, আমি কোনো কর্মকর্তাকে কোনো কাজের জন্য চাপ প্রয়োগ করি না। এটা ঠিকও না। কারণ তারা সরকারের যে দায়িত্ব, যে পরিকল্পনা অনুযায়ী কাজ করলেই তো হলো।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই সাংস্কৃতিক সন্ধ্যায় নির্বাহী অফিসার নজরুল ইসলাম, কুলাউরার নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, শ্রীমঙ্গলের এসিল্যান্ড মাহমুদুর রহমান মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আসাদুজ্জামান প্রমুখ।

৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী, কোষাধ্যক্ষ আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান, নুরুন্নবী সোহাগ, কেফায়েত উল্যাহ মজুমদার ও কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪ অক্টোবর/বিইউ)