এরশাদের আসনে ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৯, ০৮:৫৭
ভোট উপলক্ষে গতকাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয় নির্বাচনী সরঞ্জাম

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচন শুরু হয়েছে। শনিবার সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। ১৭৫টি ভোটকেন্দ্রে একযোগে নেওয়া হচ্ছে ভোট।

নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ এই আসনে বিএনপি ও জাতীয় পার্টিসহ ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ আসনটি তাদের মহাজোট শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দিয়ে দলের প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করে নেয়।

রংপুর-৩ আসনের উপনির্বাচনে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। ১৭৫টি ভোটকেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র ৭৩টি আর সাধারণ ধরা হয়েছে ১০২টি। মোতায়েন করা হয়েছে ১৮ প্লাটুন বিজিবির ও র‌্যাবের ২০ ইউনিট। পুলিশ-আনসার সদস্য থাকবেন তিন হাজার। নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮ জন আর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন চার জন।

ভোটগ্রহণের আগ মুহূর্তে নতুন আলোচনার জন্ম দিয়েছে প্রধান দুটি দলের প্রার্থীসহ চার প্রার্থীই রংপুরের ভোটার না হওয়ার তথ্য। এর মধ্যে জাতীয় পার্টির মনোনীত মহাজোট প্রার্থী সাদ এরশাদ (লাঙ্গল), আর বিএনপির মনোনীত ২০ দলের প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পিতার পরিচয়ে নির্বাচন করছেন।

একইভাবে গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও এনপিপির শফিউল আলমও (আম) ভোটার নন রংপুরের। ফলে তারা অন্যের ভোট পেলেও নিজেরা ভোট দিতে পারবেন না।

কেবল দুজন- এরশাদের ভাতিজা স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি-কার) ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) এই সংসদীয় আসনের এলাকার ভোটার।

সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এবং তৌহিদুর রহমান মন্ডল দুপুরে রংপুর মডেল কলেজ কেন্দ্রে ভোট দেবেন বলে সাংবাদিকদের জানান।

এনপিপির শফিউল আলম নিজেকে স্থানীয় ভোটার দাবি করেন। নগরীর মুন্সিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে তিনি ভোটার বলে জানান। তবে, নির্বাচন কমিশনে দেয়া হলফনামা অনুসারে তার স্থায়ী ঠিকানা রংপুরের মিঠাপুকুর উপজেলায়।

ঢাকাটাইমস/৫অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :