‘অপরাধীর সঙ্গে সরকারের সমঝোতা হতে পারে না’

বিরল (দিনাজপুর) ৫ অক্টোবর, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৯, ২০:৩২

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার জামিনের জন্য আবেদনের বিষয়ে রাজনৈতিক প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে। কোনো অপরাধী বা কোনো সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে এ সরকারের কোনো সমঝোতা হতে পারে না। তাহলে আইনের শাসন বিঘ্নিত হবে।

প্রতিমন্ত্রী আজ শনিবার দিনাজপুরের বিরল উপজেলার মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভিত বিশিষ্ট স্কুল ভবন ও তিনতলা ভার্টিক্যাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন। পরে সেখানো আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খালিদ মাহমুদ আরো বলেন, আমরা কোনো অপরাধীর সাথে আপোষ করতে রাজি না। অপরাধীকে সাজা ভোগ করতে হবে এবং সেটি আইনগত বিষয়। এ ব্যাপারে সরকার কোন হস্তক্ষেপ করবে না। দেশের ৪৮ বছরের ইতিহাসে এতিমের টাকা আত্মসাতের মামলা কোথাও হয়নি। একমাত্র খালেদা জিয়ার ক্ষেত্রে এটি হয়েছে।

বিদ্যালয় কমিটির সভাপতি আব্দুল হামিদ শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহেদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. আব্দুল লতিফ ও পৌর মেয়র সবুজার সিদ্দিকী সাগর।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, যিনি এতিমের টাকা আত্মসাতের মামলায় জেলখানায়। তিনি বলেন, মানুষের উপর আক্রমণ এবং অর্থ আত্মসাৎ করলে কি হয়, খালেদা জিয়া এখন টের পাচ্ছেন। মন্দির, মসজিদ ও এতিমের টাকা আত্মসাতের অপরাধের কোনো ক্ষমা নেই। মামলায় প্রমাণিত হয়েছে খালেদা জিয়া আত্মসাতের চেষ্টা করেছেন এবং প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরও সেটি করেছেন। এটি আরও বেশি অপরাধ। এসব অপরাধিদের সাথে সরকারের কোন সমঝোতা হতে পারে না।

পরে তিনি মঙ্গলপুর সিনিয়র আলিম মাদ্রাসার ৪ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।

বিকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী শারদীয় দুর্গাপুজা উপলক্ষ্যে বিরল উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/০৫অক্টোবর/টিএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :