শেখ হাসিনার জন্মদিনে ইতালি মহিলা আ.লীগের আলোচনা সভা

প্রকাশ | ০৫ অক্টোবর ২০১৯, ২২:০৮

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে মহিলা আওয়ামী লীগ ইতালি শাখা একটি আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নয়না আহমেদ।

যুগ্ম সাধারণ সম্পাদিকা শামিমা আক্তার পপির পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সহসভাপতি জসিমউদ্দিন, প্রধান বক্তা ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বিশেষ অতিথি সহসভাপতি রব ফকির, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাবেক সহসভাপতি কেএম লোকমান হোসেন এবং ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি   মাহতাব হোসেন।

বক্তারা প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন। দেশের ন্যায় ইতালিতে ও হাইব্রিড নেতারা দলে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করে দেন।

মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি উম্মে হানী, নিলুফা বানু, আসমা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক বাবলী ইউসুফ, কোষাধ্যক্ষ ফরিদা রহমান, সদস্য তানিয়া সুলতানা, প্রচার সম্পাদিকা শিমু অন্যান্যা। 

আরো উপস্থিত ছিলেন উপদেষ্টামণ্ডলীর সদস্য শাহীনা মান্নান, সদস্য রত্না বসাক, রুপালি গোমেজ, সাংগঠনিক সম্পাদক মেহেনাস তাব্বাসুম শেলি, নার্গিস হাওলাদার, রিতা আকতার, নার্গিস আক্তারসহ অনেকে।

মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, উন্নয়নের রোল মডেল হিসেবে  বাংলাদেশের নাম এখন বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত। আর এই সফলতা ও এই গর্ব  অজর্নের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সম্প্রতি প্রধানমন্ত্রী বিশেষ এওয়ার্ডে ভূষিত হওয়ায় অভিন্দন জানান বক্তারা। সেই সঙ্গে প্রবাসে থেকেও এই উন্নয়নের ধারায় মহিলা আওয়ামী লীগ ইতালি শাখা কাজ করে যাবে বলে ও তারা দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এই সময় আরো বক্তব্য রাখেন ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফতাব বেপারী, শোয়েব দেওয়ান, আবু তাহের, আব্দুর রশিদ, মুজিবুর সিকদার, দপ্তর সম্পাদক হাবীব মোকদম, আইন বিষয়ক সম্পাদক ফারুক খালাসি, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, যুবনেতা আলাউদ্দিন শিমুল, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, সাগির আহমেদ, মাসুদ রানা, রানা রমজানসহ সর্ব ইউরোপ আওয়ামী লীগ, ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, রোম মহানগর আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং কেক কাটা হয়।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এলএ)