চাঁদপুর হাসপাতালে আগুনের গুজবে হুড়োহুড়ি, আহত ৫০

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৯, ২২:১৯

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে অক্সিজেন গ্যাস সিলিন্ডার ফ্লোরে পড়ে বিকট শব্দ হওয়ায় বিস্ফোরণ ও আগুন আতঙ্কে হুড়োহুড়িতে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যার সময় হাসপাতালের ৪র্থ তলায় মহিলা ওয়ার্ডে সিলিন্ডার পড়ে যাওয়ায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান হাসপাতালে গিয়ে ঘটনাস্থল পরির্দশন করেছেন। পুলিশ ও ফায়ার সার্ভিসও আসে। তবে আগুনের কোনো চিহ্ন না পেয়ে তারা ফিরে যান।

হাসপাতালে গিয়ে জানা যায়, ৪র্থ তলায় ভর্তিকৃত একজন রোগীকে দেওয়া অক্সিজেন সিলিন্ডার কারো শরীরের ধাক্কা লেগে মেঝেতে পড়ে গিয়ে অক্সিজেনের মিটারটি ভেঙে যায়। অক্সিজেন সিলিন্ডারটি মাটিতে পড়ার বিকট শব্দে রোগী ও স্বজনরা আগুন লেগেছে হুড়োহুড়ি শুরু করেন। আগুন আগুন বলে চিৎকার করে যে যার মতো করে নিচের দিকে নামতে থাকেন। এ সময় হাসপাতাল এলাকায় করিডোরে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কে সিঁড়ি দিয়ে দৌড়ে নামতে পড়ে গিয়ে ও পদদলিত হয়ে রোগী ও নার্সসহ কমপক্ষে অর্ধশত মানুষ আহত হন।

পরে পৌর ছাত্রলীগ নেতা জহিরসহ অনেকে স্বেচ্ছাশ্রমে রোগীদের পুনরায় হাসপাতাল বেডে নেয়ার জন্য সহযোগিতা করতে দেখা যায়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মো. আনোয়ারুল আজিম বলেন, হাসপাতালে আগুনের কোনো ঘটনাই ঘটেনি। হাসপাতালে একটি অক্সিজেন সিলিন্ডার ধাক্কা লেগে মেঝেতে পড়ে গেলে সবাই হুড়োহুড়ি শুরু করেন। তবে আগুন লাগার বিষয়টি না জেনেই এভাবে আতঙ্ক ছড়ানো তা খুবই দুঃখজনক। ঢাকাটাইমস/০৫অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :