‘ডোবরা এতিমখানা নিয়ে অপপ্রচার ষড়যন্ত্রমূলক’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৯, ১৮:৪১

ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে ডোবরা আল গফুরিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা। সম্প্রতি প্রতিষ্ঠানটি নিয়ে স্থানীয় একটি মহল নানা ধরনের ষড়যন্ত্র ও এর অংশ হিসেবে বিভিন্ন মিডিয়ায় প্রতিষ্ঠানটি নিয়ে নানা অনিয়মের অভিযোগ এনে প্রচারিত সংবাদের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন হয়।

সোমবার বেলা ১১টায় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওই প্রতিষ্ঠানের সভাপতি নূর ইসলাম মোল্লা। তিনি তার বক্তব্যে বলেন, ডোবরা আল গফুরিয়া হাফিজিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানাটি বোয়ালমারী উপজেলার ডোবরা দরবার শরিফে অবস্থিত। সম্প্রতি এতিমখানা নিয়ে ডোবরা দরবার শরিফের বর্তমান গদিনসীন পীর সাহেব ও এতিমখানার প্রিন্সিপাল শাহ্ মুহাম্মাদ খালিদ বিন নাছেরকে নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হচ্ছে- সেই অভিযোগ ও সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। ’

তিনি বলেন, ‘২০১৯ সালের আগস্ট মাসে সমাজ সেবা অফিস থেকে এই প্রথম এতিমদের নামে তালিকা চাওয়ার প্রেক্ষিতে গত ০৬ আগস্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে এতিমদের যে তালিকা সমাজ সেবা অফিসে দেয়া হয়, সেই সময়ে প্রিন্সিপাল শাহ্ মুহাম্মাদ খালিদ বিন নাছের সাহেব হজে ছিলেন। তাই সেই তালিকা চাওয়া এবং দেয়ার ব্যাপারে তিনি কিছুই জানেন না এবং এতিমখানা থেকে যিনি সেই সময়ে তালিকাটা দিয়েছিলেন, তিনি না বুঝে কিছু ভুল কয়েকটি নাম দিয়ে ফেলেছিলেন। তালিকায় কয়েকটি নাম ভুল থাকলেও উল্লিখিত ৪৩ জন এতিমসহ ১৫০ জন ছাত্র প্রতিষ্ঠানটিতে আছে। গত অর্থ বছরের টাকা সরকারি নিয়ম মেনে ভাউচার জমা দিয়ে জুন মাসে তোলা হয়েছে। আর বিভিন্ন পত্রিকায় যে তালিকার কথা বলা হয়েছে, সেটা আগামী অর্থ বছরের জন্য। তাই যে অনুদান এখন অনুমোদনই হয়নি, সেখানে ভুয়া এতিম বা এতিম সাজিয়ে টাকা তোলা বা আত্মসাৎ করা সম্ভব নয়।’

এলাকাবাসী জানায়, প্রিন্সিপাল শাহ্ মুহাম্মাদ খালিদ বিন নাছের সাহেবের বাবা ডোবরার পীর সাহেব শাহ আবু নাছের ফখরুদ্দীন আহমাদ এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা। বর্তমান প্রিন্সিপাল যিনি গদিনসীন তার ফুপা আ. সাত্তার এই প্রতিষ্ঠানের দায়িত্বে থাকাকালে এই প্রতিষ্ঠানের জায়গা তাদের নিজ নামে করে নেন। যার কারণে সেসময় প্রতিষ্ঠাতা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে এবং মামলা রজু করে। তিনি এ প্রতিষ্ঠানের একজন শিক্ষকের স্ত্রীকে মারধর করায় নারী নির্যাতন মামলার আসামি আমীর হোসেন গরিব, প্রতিষ্ঠাতা পীর সাহেবের মেঝ ছেলে ওবায়েদ বিন নাছের, এলাকার খন্দকার সাজ্জাদসহ পূর্বশত্রুতার জের ধরে মিথ্যা অভিযোগ এনে সমাজ সেবায় দরখাস্ত করেন। ওই মিথ্যা তথ্য সাংবাদিকদের দিয়ে মিথ্যচার করে প্রতিষ্ঠান ও এর প্রধানের চরিত্রহননের চেষ্টা চালাচ্ছেন।

সংবাদ সম্মেলনে ছিলেন- প্রিন্সিপাল শাহ্ মুহাম্মাদ খালিদ বিন নাছের, প্রতিষ্ঠাতার দুই ছেলে যুবায়ের বিন নাছের, জুনায়েদ বিন নাছের, প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, এলাকাবাসী।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :