সি-ফোরটি সামিটে মেয়র আতিকুল, ডেনমার্ক আ.লীগের শুভেচ্ছা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৯, ২৩:১৬

ঢাকা সিটি করপোরেশনের (উত্তর) মেয়র আতিকুল ইসলামকে কোপেনহেগেন এয়ারপোর্টে ফুলেল শুভেচ্ছা জানান ডেনমার্ক আওয়ামী লীগের নেতাকর্মীরা। সি-ফোরটি সামিটে যোগদান উপলক্ষে ডেনমার্কের রাজধানী কোপেনহেগনে মঙ্গলবার এসে পৌঁছালে তাকে এ শুভেচ্ছা জানানো হয়। এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের রাষ্ট্রদূত আব্দুল মুহিত ও দূতাবাস প্রধান শাকিল শাহরিয়ার।

৯ অক্টোবর থেকে এই সম্মেলন শুরু হয়ে চলবে ১২ অক্টোবর পর্যন্ত। চার দিনব্যাপী ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে একটি হোটেলে এ সম্মেলন হবে।

সি-ফোরটি ৯৪টি মেগাসিটির একটি সংগঠন। মূলত জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করার লক্ষ্যে সি-ফোরটি কাজ করছে। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় এ সম্মেলনটি চলতি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইভেন্ট হিসেবে বিবেচিত হচ্ছে।

এই সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা মেয়ররা তাদের নিজ নিজ শহরে নাগরিকদের জন্য জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় যেসব পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছেন- তা সম্মেলনে তুলে ধরবেন।

সি-ফোরটি বিশ্ব মেয়র সম্মেলনে বিভিন্ন শহরের মেয়র ছাড়াও ব্যবসায়ী নেতা, স্বেচ্ছাসেবী, বিজ্ঞানী, জলবায়ু কর্মীসহ অন্যান্য অতিথি অংশগ্রহণ করবেন।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :