হরিপুর উপজেলা আ.লীগ কার্যালয়ে ১৪৪ ধারা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৯, ২১:৪৬

জেলার হরিপুর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে অভ্যন্তরীণ কোন্দলে দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দলীয় কার্যালয়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার বিকাল ৫টায় জেলা হরিপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বর্ধিত সভা আহ্বান করা হয়।

সভা চলাকালে সম্প্রতি বহিষ্কৃত কিছু ব্যক্তি লাটিসোটা নিয়ে সভায় হামলা চালায়। এতে দুই পক্ষের মাঝে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৮ জন আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকারীরা কয়েকটি মোটর-সাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। অগ্নিসংযোগের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে উপজেলা আওয়ামী লীগের সদস্য এনামুল হক (সাবেক ইউপি সদস্য), জহিরুল ইসলাম, আবু কালাম আজাদ রয়েল ও মহিরুল ইসলামসহ আটজন আহত হয়েছে। এছাড়াও চারটি মোটরসাইকেলে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

পরে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুর করিম আওয়ামী দলীয় কার্যালয়ে ১৪৪ ধারা জারি করেন এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল বলেন, বিকালে আওয়ামী লীগের উপজেলা কমিটির বর্ধিত সভা চলছিল। এমন সময় নৌকার বিপক্ষে নির্বাচন করেছিল তাদের নেতৃত্বে হঠাৎ আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয় এবং কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম আলমগীর বলেন, মেয়াদ উত্তীর্ণ উপজেলা কমিটির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুলের নেতৃত্বে দলীয় গঠনতন্ত্র অমান্য ও অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে এবং অগণতান্ত্রিকভাবে উপজেলা কমিটির কয়েকজন নেতাকর্মীকে দলীয় পদ থেকে বহিষ্কার করে। পরবর্তীতে দলীয় গঠনতন্ত্র অনুসরণ না করেই ওইসব পদে আবার তারা নিজেরাই পদগুলোর বিপরীতে লোক নিয়ে অনুমোদন দিয়ে উপজেলা দলীয় কমিটির সদস্য করে। নতুন সদস্যদের নিয়ে বুধবার বিকালে বর্ধিত সভার আহবান করেছিল।

উপজেলা দলীয় অফিসে বর্ধিত সভায় গিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি ও বহিষ্কার নেতাকর্মীরা তাদের নিকট জানতে চায়, কি কারণে এবং কোন গঠনতন্ত্র অনুযায়ী আমাদের বহিষ্কার করা হয়েছে?

এ সময় উভয় গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা শুরু হলে এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। পূর্ব-পরিকল্পনা অনুযায়ী এসময় তারা লাঠি-সোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের নেতাকর্মীর উপর হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আব্দুল করিম বলেন, উপজেলা আওয়ামী কার্যালয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দলীয় কার্যালয় এলাকায় ১৪৪ ধারা বহাল থাকবে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, দলীয় কার্যালয়ে ১৪৪ ধারা বহাল ও আইন-শৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েনের করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :