আবরার হত্যা: ঢাবিতে ছাত্রলীগের শোক র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯, ১৫:২৭

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় শোক প্রকাশ করে র‍্যালি করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই র‍্যালি শুরু হয়। ছাত্রলীগের বিভিন্ন শাখার কয়েক শ নেতাকর্মী র‍্যালিতে অংশ নেন।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বাংলাদেশের সঙ্গে ভারতের সাম্প্রতিক চুক্তি নিয়ে গেল রবিবার স্ট্যাটাস দেন বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। ওই দিন রাত আটটার দিকে আবরারকে তার রুম থেকে ডেকে শেরেবাংলা হলের টর্চার সেল নামে পরিচিত ২০১১ নম্বর রুমে নিয়ে যায় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। সেখঅনে নির্যাতনের পর গভীর রাতে শেরেবাংলা হলের একতলা ও দ্বিতীয় তলার মাঝামাঝি জায়গায় আবরারকে ফেলে রাখা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আবরারকে হত্যার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ে বুয়েট শিক্ষার্থীরা। আন্দোলনের ঢেউ ছড়িয়ে পড়েন ঢাকার বাইরেও। এই হামলার প্রতিবাদ জানিয়েছে ছাত্রলীগও।

বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শোক র‌্যালি করে ছাত্রলীগ। র‌্যালি থেকে আবরার হত্যার দ্রুত বিচার চাওয়া হয়।

র‌্যালিতে অংশ নেওয়া ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে ‘ছাত্রলীগ খুনের রাজনীতি সমর্থন করে না’, ‘আবরার হত্যার দ্রুত বিচার চাই’, ‘ছাত্রলীগে কোনও অপরাধীর ঠাঁই নাই’, ‘অপরাধী অপরাধীই, অন্যায়কারীর বিচার হবেই’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড ছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে র‌্যালিটি শুরু হয়৷ পরে মল চত্বর,স্মৃতি চিরন্তন চত্বর, টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়৷ সেখানে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হোক। পাশাপাশি এমন ঘটনা যেন আর না ঘটে সেদিকে কড়া নজর দিতে সরকারের প্রতি আহ্বান জানাই।’

র‌্যালিতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন এবং দক্ষিণ মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ উপস্থিত ছিলেন৷

ঢাকাটাইমস/১০অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

এই বিভাগের সব খবর

শিরোনাম :