ভালুকায় পলিথিন বিক্রি করায় ব্যবসায়ীর দণ্ড

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯, ১৮:২৬

ময়মনসিংহের ভালুকা উপজেলায় নিষিদ্ধ পলিথিন বিক্রি করায় এক ব্যবসায়ীকে জেল এবং চার ব্যবসায়ীকে নগদ অর্থদণ্ড প্রদান করেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই জেল ও জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, দুপুরে উপজেলার সিডস্টোর বাজারে হার্ডওয়ারের দোকানের মালিক বুলবুল মিয়াকে পাঁচ হাজার, মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় কাচা বাজার ব্যবসায়ী সজল সরকারকে তিন হাজার, পান দোকানদার রাহাত মিয়া ও বেকারি ব্যবসায়ী রমজান আলীকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়। পন্য পরিবহনে পলিথিন ব্যবহার করায় তাদের এই জরিমানা করা হয়। ওই সময় তাদের কাছ থেকে বেশকিছু পলিথিন জব্দ করা হয়। একই সময়ে সিডস্টোর বাজারের চাল ব্যবসায়ী শফিক মিয়ার দোকানে বিক্রির জন্য রাখা ৫৪ কেজি পলিথিন জব্দ করা হয়। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শফিক মিয়াকে সাত দিনের জেল দেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা।

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা জানান, গ্রাহকের পণ্য পরিবহনে ব্যবসায়ীরা নিষিদ্ধ পলিথিন ব্যবহার করেন। তাই এক ব্যবসায়ী সরাসরি পলিথিন বিক্রি করায় সাত দিনের জেল এবং চার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে নগদ অর্থদণ্ড দেয়া হয়েছে। এ অভিযান নিয়মিত থাকবে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :