মা ইলিশ রক্ষায় গভীর রাতে পুলিশ সুপারের অভিযান

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯, ২০:৫৩

মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে গভীর রাতে ঝালকাঠির বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

বুধবার রাত ১টার দিকে ঝালকাঠি সদর এবং নলছিটির সুগন্ধ ও বিষখালী নদীতে পুলিশ সুপারের নেতৃত্বে অভিযানে নামে জেলা পুলিশের একটি দল। এ সময় সুগন্ধা নদীর কৃষ্ণকাঠি এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করছিল কয়েকজন জেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা। এ সময় নদী থেকে অবৈধ তিন হাজার মিটার কারেন্ট জাল টেনে তোলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও পুলিশ সদস্যরা। তবে জেলেদের আটক করা সম্ভব হয়নি। অভিযানের সময় অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান ও সদর থানার অফিসার ইনচার্জ আবু তাহের মিয়া উপস্থিত ছিলেন।

অভিযান শেষে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, প্রজনন মৌসুমের নিষিদ্ধকালে জেলেরা যেন নদীতে নেমে ইলিশ শিকার করতে না পারে সে ব্যাপারে জেলা পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, মা ইলিশ রক্ষায় গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ আহরণ, সংরক্ষণ, পরিবহন ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :