স্কুল শিক্ষক লাঞ্ছিত, ছাত্রলীগ নেতা কারাগারে

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯, ২২:২৮

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোম্মান হোসেনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে আক্কেলপুর উপজেলা নির্বাহীর অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাকিউল ইসলাম ওই দণ্ডাদেশ প্রদান করেন। পরে পুলিশ তাকে জয়পুরহাট জেলহাজতে প্রেরণ করে।

দণ্ডপ্রাপ্ত রোম্মান উপজেলার ভিকনী গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলার সময়ে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোম্মান হোসেন বিদ্যালয়ে প্রবেশ করে প্রধান শিক্ষক মাসুদা খানমকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং হুমকি দেয়। এ সময় প্রধান শিক্ষক মাসুদা খানম ঘটনাটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামকে জানায়। শিক্ষা কর্মকর্তা সাথে সাথে ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি পুলিশ নিয়ে ওই বিদ্যালয়ে উপস্থিত হন। এরপর রোম্মানকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রোম্মানকে সরকারি কাজে বাধা দেয়ার অপরাধে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান দেয়া হয়।

ভিকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা খানম বলেন, ছাত্রলীগ নেতা রোম্মান দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের ভেতরে এসে আমাকে এবং আমার অন্য শিক্ষকদের হুমকি দিত। এমনকি সে গালিগালাজ করত। আমি বিষয়টি তখন কাউকে বলিনি। আজ সে সকালে বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করে সরকারি কাজে বাধা দেয়, পড়াশোনার ব্যাঘাত ঘটায় এবং আমাকে গালিগালাজ করতে থাকে। আমাকে বিভিন্ন হুমকি দেয়। তখন আমি ঘটনাটি আমার ঊর্ধবতন কর্তৃপক্ষকে জানালে তখন উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয়ে আসেন এবং রোম্মানকে আটক করে নিয়ে যান। পরে স্যার তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। রোম্মান আমারই ছাত্র ছিল। আমি এটা কখনই করতে চাইনি। কিন্তু তার ব্যবহারে অতিষ্ঠ হয়ে আজ এই কাজ করতে বাধ্য হয়েছি।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম বলেন, ছাত্রলীগ নেতা রোম্মান দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের শিক্ষকদের গালিগালাজ, ছাত্রছাত্রীদের পড়াশোনার ব্যাঘাত ঘটানো ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ শিক্ষকদের কাছ থেকে পাওয়ার পর বিদ্যালয়ে যাই এবং তাকে আটক করে নিয়ে আসি, এ ঘটনার সত্যতা পাওয়ায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এতে করে কোন নেতা বা ব্যক্তি শিক্ষকদের সাথে এই রকম কাজ করতে সাহস যেন না পায়।

আক্কেলপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক খাদেমুল ইসলাম রোম্মানের দলীয় পদবীর বিষয়টি নিশ্চিত করেন এবং অভিযোগ করে বলেন, রোম্মান ষড়যন্ত্রের স্বীকার তাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে।

খাদেমুল আরও বলেন, বিদ্যালয়টি রোম্মানের বাড়ির পাশে এবং ওই বিদ্যালয়ে তার চাচাতো ভাই-বোন লেখাপড়া করে, প্রায়ই বিদ্যালয়টি টিফিনের পর আর কোন ক্লাস হয় না, এই বিষয়ে রোম্মান বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ মাস্টার ও উপজেলা শিক্ষা অফিসারকে মৌখিকভাবে ক্লাস না হওয়ার বিষয়টি জানিয়েছিল, ফলেই তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :