মেঘনায় মা ইলিশ শিকারের দায়ে আট জেলেকে দণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯, ২১:০৮

চাঁদপুরের মতলব উত্তর ও হাইমচরে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মা ইলিশ শিকার করায় সাত জেলেকে পৃথক ভ্রাম্যমাণ আদালতে এক বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ সময় সুমন মোল্লা নামে কিশোরকে বয়স কম হওয়ায় পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত।

শুক্রবার সন্ধ্যায় ও শেষ বিকালে এ পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- হাইমচর উপজেলার চরভৈরবী এলাকার কাসেম পাটওয়ারী, কাসেম মোল্লা ও মতলব উত্তরে আটক মুন্সিগঞ্জ জেলার সাইদ হোসেন, মেহেদী হাসান, মো. ইউসুফ মোল্লা, নবী হোসেন ও হযরত আলী।

এর আগে হাইমচর উপজেলা টাস্কফোর্সের সদস্যরা মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করেন। এ সময় একটি নৌকা ও এক হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়।

মা ইলিশ প্রজনন রক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত পদ্মা-মেঘনা উপকূলীয় এলাকায় জেলা ও উপজেলা টাস্কফোর্সের অভিযান অব্যাহত রয়েছে। বন্ধ রয়েছে এসব এলাকার সকল মৎস্য আড়ৎ।

ইউএনও শারমিন আক্তার বলেন, নিষেধাজ্ঞা চলার সময়ে ইলিশ আহরণ, বেচাকেনা, পরিবহন ও মজুুদ সম্পূর্ণ বন্ধ থাকবে। আমরা দিনরাত নদীতে অভিযান পরিচালনা করছি। জাতীয় সম্পদ যারা বিনষ্ট করবে তারা দেশের শত্রু। তাদের কোন ছাড় দেয়া হবে না। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ নদীতে নামলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিদিন আমাদের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :