পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মুখর সুনামগঞ্জ

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৯, ২২:১৭

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া ভিডিও ছড়িয়ে অপপ্রচারের প্রতিবাদে সুনমাগঞ্জে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্য এক মানুষের মদপানের সময় নৃত্যরত একটি ভিডিও পীর হাবিবের নামে প্রচার করে একটি সংঘবদ্ধ চক্র। তার প্রতিবাদ জানাতেই শনিবার সচেতন নাগরিক সমাজ ও সুনামগঞ্জ প্রেসক্লাবের ব্যানারে শহরে পৃথক দু’টি প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা বলেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিবার্হী সম্পাদক পীর হাবিবুর রহমান জাতীয় পর্যায়ের একজন প্রতীতযষা সাংবাদিক। অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তার লেখনি ও বক্তব্য মানুষের বিবেককে নাড়িয়ে দেয়। চলমান দুর্নীতি বিরোধী অভিযানেও সোচ্চার রয়েছেন তিনি। যে কারণে দুর্নীতিবাজরা বুদ্ধিবৃত্তিকভাবে পরাজিত হয়ে তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে।

বক্তারা আরো বলেন, সুনামগঞ্জে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে এই জঘন্য অপপ্রচারের নিন্দা জানাই। সেই সাথে অপপ্রচারে জড়িতদের আইনের আওতায় এনে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।

দুপুর ১২টায় সচেতন সুনামগঞ্জবাসীর ব্যানারে শহরের আলফাত স্কয়ারে ঘণ্টাব্যাপী দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি সাইফুর রহমান শামছু, সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মনির উদ্দিন মনির, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর, সাংবাদিক রওনক আহমদ বখত, আল-হেলাল,  আসক সুনামগঞ্জ’র সভাপতি ফজলুর রহমান, যুব নেতা সাজ্জাদুর রহমান সাজু প্রমুখ।

এদিকে, বেলা ১১টায় সুনামগঞ্জ প্রেসক্লাবের সামনে পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ প্রেসক্লাবের পক্ষ আয়োজন করা হয় এই কর্মসূচি।

মানবন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান পীর, নির্বাহী সদস্য মাসুম হেলাল, হিমাদ্রী শেখর ভদ্র, ঝুনু চৌধুরী, সেলিম আহমদ তালুকদার প্রমুখ। এ সময় সুনামগঞ্জ প্রেসক্লাবের সকল স্তরের  সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১২অক্টোবর/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :