ট্রাম্প আমার ক্ষতি করতে পারবে না: বাইডেন

প্রকাশ | ১৩ অক্টোবর ২০১৯, ১১:৩৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন তাকে অবমাননা করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া বক্তব্যের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি ট্রাম্পকে এই নিশ্চিয়তা দিয়েছেন যে, অশ্লীল ভাষায় আক্রমণ করে তাকে নির্বাচনি মাঠ থেকে বিতাড়ন করা যাবে না।

এক টুইট বার্তায় বাইডেন বলেন, অবমাননাকর বক্তব্য দিয়ে ট্রাম্প আমার বা আমার প্রতিবারের ক্ষতি করতে পারবে না। তার বিরুদ্ধে কতটা অশ্লীল ভাষা বা শব্দ প্রয়োগ করা হলো তা নিয়ে তিনি মোটেই বিচলিত নন বলেও জানান বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে মিনিয়াপোলিস শহরে এক বক্তৃতায় জো বাইডেনকে আক্রমণ করেন। আক্রমণের ভাষা অশালীন বলে দাবি করেন বাইডেন।

ট্রাম্প ওই বক্তৃতায় জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনকে ১৫০ কোটি ডলার ঘুষ গ্রহণের দায়ে অভিযুক্ত করে বলেন, ‘তোমার পিতা কখনোই বুদ্ধিমান মানুষ বা ভালো সিনেটর ছিল না’।

সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের টেলিফোনে কথোপকথনের জের ধরে মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়া শুরু করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ। ওই টেলিফোনালাপে হান্টার বাইডেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ইউক্রেনের প্রেসিডেন্টের ওপর প্রবল চাপ প্রয়োগ করেন ট্রাম্প।

ঢাকা টাইমস/১৩অক্টোবর/একে