তানজিদ-শরিফুল নৈপুণ্যে টাইগার যুবাদের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১১:৫৬

ব্যাটিংয়ে আলো ছড়ালেন ওপেনার তানজিদ হাসান। আর বোলিংয়ে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের ঘায়েল করলেন পেসার শরিফুল ইসলাম। তাতেই দল পেল দারুণ জয়। নিউজিল্যান্ড সফরে রবিবার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের ৭৩ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

এই জয়ের ফলে টাইগার যুবারা সিরিজটি জিতে নিয়েছে ৪-১ ব্যবধানে। সফরের শুরুতে প্রস্তুতি ম্যাচে ডি/এল পদ্ধতিতে ১৪৬ রানে জিতেছিল টাইগার যুবারা। এরপর এরপর মূল সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে, দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে এবং তৃতীয় ম্যাচে ৮ উইকেটে জিতে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ। তবে, চতুর্থ ম্যাচে ৪ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। চতুর্থ ম্যাচে হারলেও সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত জয় পেল আকবর আলীর দল।

লিঙ্কনে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৬ রান করে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ৫৯ বলে ১১টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৭১ রান করেন। অপর ওপেনার পারভেজ হোসেন ইমন করেন ৪৮ রান।

পাঁচ নম্বর পজিশনে নেমে শাহাদাৎ হোসেন ৪৮ রান করে রান আউট হয়ে যান। নয় নম্বরে নেমে ৩৬ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন অভিশেক দাস। তার সাথে ১৩ রান করে অপরাজিত থাকেন রাকিবুল হাসান। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন ফার্গুস লেলম্যান।

পরে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ২৪৩ রান করে অলআউট হয়ে যায়। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন লেলম্যান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন জক ম্যাকেঞ্জি। ১৫ বলে ২১ রান করেন ক্লার্ক। বাংলাদেশের বোলারদের মধ্যে ৪৩ রান দিয়ে ৫টি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া রাকিবুল ইসলাম ২টি, শামিম হোসেন ১টি, অভিশেক দাস ১টি ও তানজিম হাসান সাকিব ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩১৬/৮ (৫০ ওভার)

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯: ২৪৩ (৪৩.৪ ওভার)

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসইউএল)  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :