পুলিশ পরিচয়ে ছিনতাই-অপহরণ, অবশেষে ধরা

প্রকাশ | ১৩ অক্টোবর ২০১৯, ১১:৫৭ | আপডেট: ১৩ অক্টোবর ২০১৯, ১২:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গোয়েন্দা পুলিশ পরিচয়ে ছিনতাই ও অপহরণের সময় চারজনকে আটক করা হয়েছে। শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুরে পৃথক অভিযান চালিয়ে র‌্যাব ও পুলিশ তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন- মোহাম্মদ বাদল, রেজাউল, ইমরান সুমন ও আলী আকবর।

রবিবার সকালে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী ঢাকাটাইমসকে বলেন, পুলিশের পরিচয়পত্র তৈরি করে সাধারণ মানুষের কাছ থেকে নগদ টাকা ছিনিয়ে নেওয়া এবং অপরহণের সঙ্গে জড়িত ছিলেন ইমরান সুমন ও আলী আকবর। শনিবার রাতে বসিলা এলাকা থেকে রুবেল নামে একজনকে সিএনজিতে তুলে মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ করেন। খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এসময় অপহৃত রুবেলকে উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, ‘চক্রটির দুই সদস্য একসময় পুলিশের সোর্স হিসেবে কাজ করত। পরে নিজেরাই পুলিশের নকল আইডি কার্ড তৈরি করে। এরপর তারা পুলিশ পরিচয়ে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

এদিকে শনিবার রাতে মোহাম্মদপুরের আদাবর এলাকায় ডিবি পরিচয়ে ছিনতাইয়ের সময় দুজনকে আটক করা হয়েছে। মোহাম্মদপুর টাউন হল এলাকার বাসিন্দা সাগরকে ডিবি পরিচয়ে টেনে-হিঁচড়ে নেয়ার চেষ্টার সময় স্থানীয় জনতা তাদের আটক করে।

আদাবর থানার উপ-পরিদর্শক এসআই আবু হেলাল ঢাকাটাইমসকে বলেন, শনিবার রাতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে টাউন এলাকায় এক যুবককে আটক করে নির্জন জায়গায় নিয়ে যাওয়া হয়। পরে তার কাছে থাকা টাকা, মোবাইল কেড়ে নেয়ার চেষ্টা করা হয়। এসময় যুবকের চিৎকারে এলাকাবাসী জড়ো হয়ে দুই ভুয়া ডিবিকে আটক করে। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এসএস/জেবি)