জেএসসি পরীক্ষা

২৫ অক্টোবর থেকে সব কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী

প্রকাশ | ১৩ অক্টোবর ২০১৯, ১৭:৩৩ | আপডেট: ১৩ অক্টোবর ২০১৯, ১৮:০৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা উপলক্ষে আগামী ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ২২ দিন সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রবিবার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে এ নির্দেশ দেন তিনি।

আগামী ২ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী এ পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ২২ দিন দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেন।

ডা. দীপু বলেন, ‘জেএসসি পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সব কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ পরীক্ষা সামনে রেখে আগামী ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব পর্যায়ের সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে।’ এ সময় তিনি কোচিংয়ের বিষয়ে আরো কঠোর হওয়ার আহ্বান জানান ।

এছাড়া কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করার পরেও কেউ বাহির থেকে তালা লাগিয়ে ভেতরে কোচিং করান কিনা এ বিষয়েও পর্যবেক্ষণেরও আহ্বান জানান ডা. দীপু মনি।

তিনি বলেন, ‘পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হলো কেউ কেউ বাইরে তালা লাগিয়ে ভেতরে কোচিং করান। আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে মনিটরিং বাড়াতে হবে।’

শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/টিএ/ইএস)