আবরার হত্যার আগে আইজিপিকে অবহিত করার সংবাদ ভুল: পুলিশ

প্রকাশ | ১৩ অক্টোবর ২০১৯, ২৩:২৪ | আপডেট: ১৪ অক্টোবর ২০১৯, ০০:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার আগে উপাচার্য ড. সাইফুল ইসলাম পুলিশ প্রধান ড. জাবেদ পাটোয়ারীকে জানিয়েছিলেন বলে গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা ভুল ও অসম্পূর্ণ। বিষয়টির অস্পষ্টতা এড়াতে সঠিক বক্তব্য তুলে ধরে বিবৃতি দিয়েছে পুলিশ সদর দপ্তর।

রবিবার রাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয় নিয়ে বিস্তারিত জানানো হয়। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মীর সোহেল রানা এই বিজ্ঞপ্তি পাঠান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইজিপি’র সঙ্গে বুয়েটের ভিসির সৌজন্য সাক্ষাৎ সংক্রান্ত সংবাদ বেসরকারি টিভি চ্যানেলে (সময় টিভি) প্রচারিত হয়। যে সংবাদটি আমাদের দৃষ্টিতে এসেছে। বর্তমান পরিস্থিতিতে আইজিপি’র সঙ্গে সাক্ষাৎকারের বিষয়টি উল্লেখ করায় জনমনে একটি ভুল বা অসম্পূর্ণ বার্তা যেতে পারে। তাই, যে কোনো অস্পষ্টতা বা ভুল ধারণা এড়াতে এ বিষয়ে আমাদের বক্তব্য তুলে ধরা যৌক্তিক।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘প্রচারিত সংবাদে দেখা যায়, মিডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে ভিসি মহোদয় বলেছেন, আবরার হত্যার ১০-১৫ দিন পূর্বে তিনি আইজিপি মহোদয়ের সাথে সাক্ষাৎ করেছেন। কিন্তু প্রকৃতপক্ষে ভিসি মহোদয় আইজিপি’র সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন গত ২৮ জুলাই বিকাল ৩ টায়। এটি ছিল কেবলই একটি সৌজন্য সাক্ষাত।

আলাপচারিতায় ভিসি মহোদয়ের দীর্ঘ শিক্ষকতা ক্যারিয়ারের নানা অভিজ্ঞতার পাশাপাশি 'বুয়েটের ভিসি' হিসেবে তার নানা অভিজ্ঞতার কথা বলেন। এসময় আইজিপি ভিসি মহোদয়কে তার দায়িত্ব পালনে সব ধরনের আইনি সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন।’

‘এই পর্যায়ে, ভিসি মহোদয় বুয়েট সংলগ্ন পলাশী বাজারে একটি স্থাপনা নির্মাণকাজে কোনো একটি পক্ষের বাধার কথা উল্লেখ করলে আইজিপি তাকে সহায়তার আশ্বাস দিয়ে ডিসি লালবাগকে এ বিষয়ে পূর্ণাঙ্গ সহযোগিতার নির্দেশ দেন।’

‘এই সৌজন্য সাক্ষাতের কোনো পর্যায়েই বর্তমানে উদ্ভুত পরিস্থিতির কোনো বিষয়ই আলোচনা হয়নি’ উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এটি ছিল শুধুই একটি অনাড়ম্বর সৌজন্য সাক্ষাৎ।

ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসএস/ইএস