মেয়র খোকনকে ক্ষমা চাইতে হবে

রহমান মুস্তাফিজ
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১২:০২ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৯, ১১:৫৪

প্রিয় মেয়র মহোদয়

নিজ যোগ্যতায় আপনি মেয়র হননি। আপনার বাবার কারণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আপনাকে মেয়র পদে মনোনয়ন দেন। জনগণ ভালোবেসে ভোট দিল। আপনি সবার ভালোবাসাকে পদদলিত করলেন। তবে আপনার সব অপরাধকে ছাপিয়ে গেল এবারের ধৃষ্টতা।

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর ইসলামিয়া কলেজের নাম পরিবর্তন করে নতুন নামকরণ করলেন ‘কবি নজরুল সরকারি কলেজ’। জাতীয় কবির নামে দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের (এ বছর কলেজের ১৪৫ বছর হলো) নামকরণ করায় কবি নয়, বঙ্গবন্ধু ও দেশবাসীই সম্মানিত হয়েছে।

আপনি সিটি করপোরেশন থেকে পথচারীদের জন্য পাবলিক টয়লেট বানাবেন এটা স্বাভাবিক। কিন্তু সেই পাবলিক টয়লেটের নামকরণ করবেন ‘কবি নজরুল কলেজ পাবলিক টয়লেট’?

আপনি ক্ষমতার দম্ভে অথবা স্বভাবজাত (মুর্খতা) কারণে বঙ্গবন্ধু, জাতীয় কবি ও কবি নজরুল সরকারি কলেজের সাবেক ও বর্তমান লাখ লাখ শিক্ষার্থীকে অপমান করছেন।

ফলকের ওপরে বিসমিল্লাহ লিখলেন? এই বাক্যের অর্থ ও ব্যবহার কোথায় করতে হয় তা জানা আবশ্যক। না হলে কাউন্সিলরসহ আপনার নামে কেউ হয়তো ধর্ম অবমাননার অভিযোগ আনতে পারে।

আপনার বাবার কারণে এ যাত্রাও রেহাই পেতে পারেন। তবে তার আগে পাবলিক টয়লেটের নাম পরিবর্তনের পাশাপাশি আপনাকে ক্ষমা চাইতে হবে। নয়তো ঢাকা দক্ষিণের সব টয়লেটে আপনার নামে নামফলক লাগানো হবে। কবি নজরুল সরকারি কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা আনন্দের সাথে কাজটা করবে, এ বিষয়ে আপনাকে নিশ্চয়তা দিচ্ছি।

লেখক: সাংবাদিক ও কবি নজরুল সরকারি কলেজের সাবেক শিক্ষার্থী

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :