ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৯০ ভাগ শিক্ষার্থী: বুয়েট ভিসি

প্রকাশ | ১৪ অক্টোবর ২০১৯, ১৩:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশ শিক্ষার্থী অংশ নিয়েছে বলে জানিয়েছেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

সোমবার সকাল পৌনে ১১টার দিকে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের সামনে তিনি এই কথা বলেন।

এক সপ্তাহ আগে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে আন্দোলনে উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস। এ সময় ১০ দফা দাবি জানায় আন্দোলনকারী শিক্ষার্থীরা। দাবি মানা না হলে ভর্তি পরীক্ষা হতে দেয়া হবে না বলেও হুমকি দেন শিক্ষার্থীরা। একপর্যায়ে বুয়েট কর্তৃপক্ষ তাদের দাবি-দাওয়া মেনে নিলে ১৩ ও ১৪ অক্টোবর আন্দোলন শিথিল করে আন্দোলনকারীরা।

সকাল নয়টায় বুয়েটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। প্রথম পর্বের তিন ঘণ্টাব্যাপী এই লিখিত পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হওয়ার কথা জানিয়ে উপাচার্য সাইফুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দাবি পূরণে আমরা কাজ করছি। আবরার হত্যার প্রতিবাদের আন্দোলন ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে কোনো প্রভাব ফেলেনি।

বুয়েটের সংকট নিরসনে কয়েকটি কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে বুয়েট ভিসি বলেন, ‘শিক্ষার্থীদের দাবি আমরা মেনে নিয়েছি। আমাদের যে সমস্যা রয়েছে সেগুলো সমাধানে বেশ কয়েকটি কমিটি করেছি। আশা করি, দ্রুতই সংকট নিরসন হবে।’

বুয়েটের হলে হলে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে বুয়েট ভিসি বলেন, ‘শিক্ষার্থীরা যেকোনো প্রয়োজনে আমার সঙ্গে আলোচনা করতে পারে। আশা করি, তারা আমাদের সহযোগিতা করবে। কারণ তাদের দাবির বিষয়ে আমরা একমত।’

ঢাকাটাইমস/১৪অক্টোবর/এমআর