‘শুধু ছেলেরাই কেন সংসার চালাবে’

জাহারা মিতু
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৯, ১৫:০৫

পৃথিবীর কোথায় লেখা আছে, মেয়েটি ছেলেটির থেকে লম্বা হতে পারবে না? কোথায় লেখা আছে, ছেলেটি মেয়েটির থেকে সুন্দর হতে পারবে না? ছেলেকেই বয়সে বড় হতে হবে? শুধু ছেলেরাই কেন সংসার চালাবে? বাসার সব কাজের দায়িত্ব কেন মেয়েটির? বাড়ির বাজার শুধু ছেলেকেই করতে হবে???

অদ্ভূদ কিছু জিনিস আমাদের মস্তিস্কে ভর করে আছে। এগুলোর একটু এদিক-সেদিক হতে দেখলেই আমাদের পিত্তি জ্বলে যায়। ধরুন কোনো দম্পতি দেখলেন, যেখানে স্বামী অনেক সুন্দর কিন্তু বউ একদমই সুন্দর না (আমি বাহ্যিক সৌন্দর্যের কথা বলছি)। সাথে সাথেই উপস্থিত সকলের কানাকানি শুরু হয়ে যাবে।

অথচ জীবন তাদের, তারা একে অপরকে মেনে নিয়েছে। আমরা পারছি না। আবার যারা এভাবে কানাকানি করছে, সে নিজেও চাইবে তার জীবনসঙ্গী যেন অনেক সুন্দর, লম্বা, স্মার্ট হয়। সে নিজেও নিজের অবস্থানটা ভুলে যাবে তখন। তাই অন্যের জীবন বা ব্যাপারে নাক গলানো বন্ধ করে নিজেকে নিয়ে ভাবুন।

আপনি যার সাথে আছেন পৃথিবীর সব সৌন্দর্য তার মধ্যে খুঁজুন। কাজের দায়িত্ব ভাগ করে নিন। জীবনে সুখী হতে চাইলেই হওয়া যায়। তার জন্য দরকার শুধু উচ্চাকাঙ্ক্ষা এবং পরচর্চা বাদ দিয়ে নিজেকে নিয়ে ব্যস্ত থাকা। নিজের কাজে সময় দেয়া, নিজেকে কাজের মাধ্যমে সাফল্যের কাছে নেয়া, নিজের সুখের উপাদানগুলো স্বযত্নে লালন পালন করা।

জীবন অনেক সুন্দর, তার চাইতে সুন্দর আপনি নিজে। মনে রাখবেন, প্রকৃতি তার প্রত্যেকটি উপাদানকে নিজের মত করে সাজায়। আমি, আপনি বা আমরা- সবাই প্রকৃতির অন্তর্গত। তাই অনেক কিছুই আমদের নিয়ন্ত্রণের বাইরে থাকে যা প্রকৃতি নিয়ন্ত্রণ করে। মাঝে মাঝে একটু গা ভাসিয়ে দেখুন, সে তার আপন ভেলায় আপনার যোগ্য স্থানেই আপনাকে নিয়ে যাবে।

লেখিকা: মডেল ও অভিনেত্রী

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :