জবিতে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের আত্মপ্রকাশ

প্রকাশ | ১৪ অক্টোবর ২০১৯, ১৮:২৭

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস

‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম-জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর আত্মপ্রকাশ হয়েছে।

সোমবার বেলা ১১টার সময় উপাচার্য মহোদয়ের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের উপস্থিতিতে এ আত্মপ্রকাশ অনুষ্ঠান হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, কলাম লেখার চাইতে বই পড়া বেশি জরুরি। প্রথমে নিজেকে সুসংগঠিত করে গড়ে তুলে পরে লেখা শুরু করতে হবে। অন্য কারো কলাম পড়ে নিজে লেখার চাইতে বই পড়ে লেখা বেশি জরুরি।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম-জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহবায়ক জয়নুল হকের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক  অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব জি এম তারিকুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ও সাহিত্য বিভাগ সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ।

অনুষ্ঠানে উদ্ভোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জবি শাখার সদস্য সচিব নাকিবুল আহসান নিশাদ এবং সঞ্চালনার দ্বায়িত্ব পালন করেন জবি শাখার সদস্য মিনার আল হাসান।

এসময় প্রক্টর ড. মোস্তফা কামালসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণ কলাম লেখক, কেন্দ্রীয় তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪আক্টোবর/আইএইচ/ইএস)