সুন্দরবনে গুলিতে বাহিনী প্রধানসহ চার ‘দস্যু’ নিহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ০৯:৫৯ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ০৯:১৫

খুলনার কয়রা এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে চারজন নিহত হয়েছেন, যারা বনদস্যু বলে দাবি করছে পুলিশের এলিট ফোর্সটি। নিহতদের মধ্যে দস্যুবাহিনী প্রধান আমিনুল রয়েছেন। আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য।

সোমবার দিবাগত রাতে কয়রা উপজেলার সুন্দরবনে এ ‘বন্দুকযুদ্ধ’ ঘটে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তি‌নি জানান, সরকার দস্যুমুক্ত ঘোষণার পরও সুন্দরব‌নে দুই-এক‌টি ছোটবা‌হিনী ডাকা‌তির জন্য সংগ‌ঠিত হ‌য়ে‌ছে। এদের ধরতে র‌্যাবের গো‌য়েন্দা নজরদা‌রি জোরা‌ল করা হয়। এরই প্রে‌ক্ষি‌তে সোমবার গভীর রা‌তে কয়রা এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়। বনের এক‌টি খা‌লের কা‌ছে র‌্যাবের উপস্থিতি টের পে‌য়ে দস্যুরা গু‌লি চালায়। র‌্যাবের অ‌ভিযা‌নিক দলও পাল্টা গু‌লি চালায়।

ক‌য়েক ঘণ্টা বন্দুকযু‌দ্ধের পর ঘটনাস্থল থে‌কে বা‌হিনী প্রধান আমিনুরসহ চারজ‌ন দস্যু‌কে গুলি‌বিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তা‌দের‌ কয়রা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নেয়া হ‌লে কর্তব্যরত চি‌কিদসকরা মৃত ঘোষণা ক‌রে‌ন। সেখান থে‌কে বেশ ক‌য়েক‌টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় র‌্যাবের দুইজন সদস্য আহত হ‌য়ে‌ছেন। র‌্যাবের মেজর শামীম সরকার এএস‌পি তোফাজ্জল ‌হো‌সেনসহ এক‌টি অভিযানিক দল এ অ‌ভিযান চালায়।

লাশ চারটি কয়রা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নেয়া হ‌য়ে‌ছে। আহত র‌্যাবের দুইজন সদস্য‌কে প্রাথ‌মিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :