ভুলে ভরা কোয়েনার জীবন

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১৪:৩১

বলিউডের বাঙালি অভিনেত্রী কোয়েনা মিত্র। ১৯৮৪ সালে তার জন্ম কলকাতায়। বাবা-মা দুজনেই বাঙালি। ছোট থেকেই কোয়েনার মডেলিংয়ের প্রতি ঝোঁক ছিল। স্কুলে পড়াকালীন মডেলিং শুরু করেন।

অভিনেত্রীর বর্তমান বয়স ৩৫ বছর। এ বয়সেই অসংখ্য বিতর্কে ঠাসা তার জীবন। কারণ, জীবনে তিনি যে সিদ্ধান্তগুলো নিয়েছেন, তার প্রায় সবই ভুল।

সম্প্রতি কোয়েনাকে দেখা গেছে সালমান খান সঞ্চালিত ‘বিগ বস’-এর ১৩তম সিজনে। অন্যতম একজন প্রতিযোগী ছিলেন তিনি। তবে বেশি দিন টিকতে পারেননি। দ্বিতীয় সপ্তাহেই তাকে এলিমিনেট হয়ে যেতে হয়।

বলিউডে কোয়েনা জনপ্রিয়তা পান ‘মুসাফির’ ছবির মাধ্যমে। দর্শকদের কাড়েন দর্শকদের। কিন্তু ব্যক্তিগত জীবন হোক বা পেশাগত- কোনোদিকেই সঠিক সিদ্ধান্ত নিতে পারেননি কোয়েনা।

এই নায়িকার কেরিয়ার গ্রাফ ঠিক দিকেই যাচ্ছিল। কিন্তু সে সময়ই নেন বড় একটা ভুল সিদ্ধান্ত। প্লাস্টিক সার্জারি করান কোয়েনা। এই অপারেশন চূড়ান্ত অসফল হয়। তার মুখের আকৃতি পুরোপুরি বদলে যায়।

এরপরই কোয়েনার কেরিয়ার গ্রাফ ক্রমশ নীচের দিকে নামতে শুরু করে। কোনো পরিচালকই তাকে সুযোগ দিচ্ছিলেন না। শুধু পেশাগত দিক থেকেই যে আঘাত এসেছিল তা নয়, কোয়েনার মুখের হাল এতটাই খারাপ হয়েছিল যে, তিনি হাসতে পারতেন না। মুখে ব্যথা লাগত।

বীভৎস হয়ে গিয়েছিল কোয়েনার মুখ। নায়িকা নিজেই জানিয়েছিলেন তার কষ্টের কথা। আর যে কোনোভাবেই কিছু করার নেই। চিকিৎসকেরা তাকে জানিয়ে দিয়েছিলেন, এই চেহারা আর ঠিক করা যাবে না। সে সময় প্রচুর বিতর্ক, সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।

এত গেল পেশাগত জীবন,ব্যক্তিগত জীবনেও বড় ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন তিনি। তুরস্কের এক যুবকের সঙ্গে কোয়েনার প্রেমের সম্পর্ক ছিল। ওই যুবক সিনিয়র পাইলট ছিলেন। ২০১০ সালে সেই সম্পর্ক ভেঙে যায়।

কোয়েনা নিজেই জানিয়েছিলেন তার ভুল সিদ্ধান্তের কথা। বলেছিলেন, তার প্রেমিক নাকি ভীষণ সন্দেহ করতেন তাকে। কোয়েনার বাড়ির বাইরে যাওয়াটা একেবারেই মানতে পারতেন না ওই যুবক। একবার তাকে বাথরুমের ভেতরে বন্দি করে রেখেছিলেন সারাদিন।

ভারতে আসলে কোয়েনাকে ফোন করে হুমকি দিতেন তার সেই প্রেমিক। একবার তুরস্কে গেলে কোয়েনার পাসপোর্ট ছিঁড়ে সারাজীবনের জন্য সেখানে রেখে দেয়ার হুমকি দিয়েছিলেন। মানসিক ভাবে ভীষণ ভেঙে পড়েছিলেন কোয়েনা। প্রেমিকের সঙ্গে বিচ্ছেদের বছরই প্লাস্টিক সার্জারির মতো ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন।

তুরস্কের ওই যুবকের আগে কোয়েনার জীবনে আরও একজন এসেছিলেন। তিনি মডেল রাজীব সিং। তাদের সম্পর্ক খুব বেশি দিন টেকেনি। সম্প্রতি বিগ বস হাউসে কোয়েনা জানিয়েছেন, তিনি গত সাত-আট বছর ধরে সিঙ্গল। নতুন করে আর প্রেমে পড়ার কোনো ইচ্ছা নাকি তার নেই।

প্রতারণার অভিযোগে ছয় মাস জেলও খাটতে হয়েছে কোয়েনাকে। পুনম শেঠি নামে এক মডেলের কাছ থেকে তিনি ২২ লাখ টাকা ধার নিয়েছিলেন। নির্ধারিত সময়ের মধ্যে সেই টাকা ফেরত দিতে পারেননি। তার উপর তিন লাখ টাকার যে চেক পুনমকে দিয়েছিলেন সেটাও বাউন্স করে।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :