পাকুন্দিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

ঢাকাটাইমস প্রতিনিধি
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১৭:২৯

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা প্রশাসন ও ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পাকুন্দিয়ার (ডুসাপ) উদ্যোগে উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরণ, নির্দেশনামূলক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পাকুন্দিয়া মহিলা অনার্স কলেজ মিলনায়তনে উপজেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান।

পাকুন্দিয়া মহিলা অনার্স কলেজের সভাপতি জসীম উদ্দীনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একে এম লুৎফর রহমান, উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. জমির হাসিবুস সাত্তার, পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কফিল উদ্দীন ও পাকুন্দিয়া মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক।

ডুসাপের সভাপতি কাউসার আহমেদ ও সদস্য নিশাতের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও নাহিদ হাসান। তিনি বলেন, ‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে এখন থেকেই তোমাদের প্রস্তুতি নিতে হবে। আমি মনে করি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানে যখন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, সে সময় ওই প্রতিষ্ঠানে তোমাদের ভ্রমণে যাওয়া উচিৎ। যার মাধ্যমে তোমরা ভর্তি পরীক্ষা সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে। সে থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে তা কাজে লাগাতে পারবে।’

সেমিনারে সাধারণ শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর আগে শিক্ষার্থীদের মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। সেমিনার শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পাকুন্দিয়া মহিলা অনার্স কলেজের শিক্ষক-শিক্ষিকা, ডুসাপের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ সাধারণ সদস্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/প্রতিনিধি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :