প্রতি বছর বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১৯:১৯

দিনেদিনে সারাবিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি) চাইছে ক্রিকেটকে আরো বেশি ছড়িয়ে দিতে। সেজন্যই ক্রিকেটের বিশ্ব নিয়ামক সংস্থাটি টেস্ট চ্যাম্পিয়নশিপের আয়োজন করেছে।

গতকাল (সোমবার) দুবাইয়ে বোর্ডসভায় আইসিসি আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। সেটি হলো ২০২৩-২০৩১ পর্যন্ত এই আট বছরে অতিরিক্ত দুইটি বিশ্বকাপ আয়োজন করতে চায় আইসিসি। বিষয়টি আইসিসির বোর্ড সভায় অনুমোদন দেয়া হয়েছে। যদিও বিষয়টি নিয়ে ঘোর বিরোধিতা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

২০২৩ বিশ্বকাপের পর শুরু করে ২০৩১ সাল পর্যন্ত মোট আটটি ইভেন্ট আয়োজন করতে চায় আইসিসি। এর মধ্যে থাকবে ৫০ ওভারের দুইটি বিশ্বকাপ, চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অতিরিক্ত দুইটি টুর্নামেন্ট।

জানা গেছে, অতিরিক্ত এই টুর্নামেন্ট হবে ৫০ ওভারের। তাতে অংশ নিবে ছয়টি দল। প্রতি বছরই যাতে ক্রিকেটপ্রেমীরা একটি করে আইসি ইভেন্ট উপভোগ করতে পারে এবং আইসিসির আয়ও বাড়ে সেজন্য এই পথে হাঁটছে সংস্থাটি।

তবে, এই সিদ্ধান্ত নিয়ে ঘোর আপত্তি আছে বিসিসিআয়ের। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতির দায়িত্ব নিতে যাওয়া সৌরভ গাঙ্গুলী বলেছেন, ‘আইসিসির রেভিনিউয়ে বিসিআইয়ের শেয়ারের বিষয়টি নিয়ে পুনরায় আলোচনা করতে চাই। বিসিসিআই যেটি পাওয়ার দাবিদার সেটিই পাওয়া উচিৎ।’

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :