ঈশ্বরগঞ্জে ইউএনওকে হত্যার হুমকি

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ২২:৪২

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সরকারি ব্যবহৃত মোবাইল ফোনে একজন তাকে হত্যার হুমকি দিয়ে একটি বার্তা পাঠিয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া সোমবার ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সোমবার বিকাল ৫টা ৪৮ মিনিটে একটি মোবাইল ফোন থেকে ইউএনওর লাশ ফেলে দেয়ার হুমকি দিয়ে ক্ষুদে বার্তা পাঠানো হয়।

থানার ওসি আহম্মেদ কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ঈশ্বরগঞ্জের তৎকালীন ইউএনও রাজীব কুমার সরকারকে ২৪ ঘণ্টার মধ্যে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে খুন করে ফেলবো’ এমন হুমকি দিয়ে একটি স্ট্যাটাস দেয় তাইজুল ইসলাম নামে এক যুবক। এ ঘটনাতেও থানায় সাধারণ ডায়েরি করা হয়।

সেসময় পুলিশের জিজ্ঞাসাবাদে যুবক তাইজুল ইসলাম জানায়, তাকে তার দুই বন্ধু ফেসবুক আইডি খুলে দেয়। ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ডও তিনি নিজে জানেন না। তার টাইমলাইনে ইউএনওকে হত্যার হুমকি দিয়ে যে স্ট্যাটাস দেয়া হয়েছে, তা তিনি দেননি। তাকে ফাঁসানোর জন্য কেউ এমনটি করতে পারে বলে দাবি করেন তিনি।

পরে থানার ওসি তাইজুল ইসলামের কাছ থেকে স্বাক্ষর রেখে ইউপি চেয়ারম্যান আনোয়ার পারভেজের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়।

এদিকে ২০১৬ সালের ২৫ জুন ইউএনও রাজীব কুমার সরকারের ব্যক্তিগত ফেসবুকের মেসেজ অপশনে ‘বড়হিত ইউনিয়ন ছাত্র শিবির’ নামে ফেসবুক আইডি থেকে হুমকি দিয়ে বার্তা পাঠানো হয়। সেই বার্তায় লেখা ছিল ‘তোর বুক বরাবর দুই রাউন্ড গুলি করবো, তুই মৃত্যুর জন্য তৈরি থাকিস। মালাউনের বাচ্চা।’ ওই ঘটনায় সেবছরের জুনে জিডি করা হয় থানায়।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :