‘বন্দুকযুদ্ধে’ তিন ডজন মামলার আসামি নিহত

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১০:২৩ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ০৮:৩৭

ফেনীর সোনাগাজীতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যিনি ডাকাত দলের সদস্য বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। তার বিরুদ্ধে তিন ডজনের মতো মামলা আছে বলে জানা গেছে।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের পাঠানবাড়ি সংলগ্ন আজম খান মার্কেট এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ডাকাতের নাম ইকবাল হোসেন। তার বাড়ি পূর্ব ছাড়াইতকান্দি গ্রামে। তার বিরুদ্ধে ফেনীর ছাগলনাইয়া থানা ছাড়াও জেলার পাঁচ থানা ও মীরসরাই থানায় মোট ৩৭টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ছাড়াইতকান্দি গ্রামে ডাকাতির প্রস্তুতি নেওয়ার খবর পেয়ে ফেনীর ডিবি ও সোনাগাজী মডেল থানা পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশকে দেখামাত্র ডাকাতরা গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ইকবাল গুলিবিদ্ধ হয়। তাকে ‍উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক ও তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। নিহত ইকবালের বিরুদ্ধে ডাকাতি ও হত্যাসহ ৩৭টির মতো মামলা আছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

ফেনীর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জিত বডুয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :