নেশা ছেড়েছে, ছাড়তে চায় গানও

বিনোদন ডেস্ক
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ০৮:৪৪ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ০৮:৩৯
বামের ছবিতে ২০১১ সালে শাহরুখ খানের হাত থেকে চ্যাম্পিয়ন পুরস্কার নিচ্ছে আজমত, ডানপাশে বর্তমানের আজমত

২০১১ সালে সংগীত বিষয়ক রিয়্যালিটি শো ‘সা রে গা মা পা লিটল চ্যাম্পস’ তাকে প্রচুর খ্যাতি দিয়েছিল। চারিদিকে ছড়িয়ে পড়েছিল এই খুদের নাম। স্বয়ং শাহরুখ খান তার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। সেই খুদে এখন ১৮ বছরের যুবক। নাম আজমত হোসেন। ২০১১ সালের সা রে গা মা পা লিটল চ্যাম্পস-এ সে চ্যাম্পিয়ন হয়েছিল।

আজমত এবছর ইন্ডিয়ান আইডল ১১-তে অংশ নিয়েছে। সেখানেই সবার সামনে শেয়ার করে তার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি তথ্য। মঞ্চভর্তি অভিনেতা, শিল্পী, মিউজিশিয়ানদের সামনে অডিশনে এসে আজমত বলে, মাঝখানে তিন বছর সে এতটাই বদসঙ্গে পড়ে গিয়েছিল যে নিয়মিত মাদক নিত।

আজমত জানায়, মাদকের নেশার জন্য তিন বছর সে গান বাজনা থেকে অনেক দূরে ছিল। কারণ হিসেবে সে বলে, বয়ঃসন্ধিকালে তার গলার আওয়াজ আগের চাইতে ভারী হয়ে যায়। তখন নাকি তাকে সবাই বলত, তোর দ্বারা আর গান হবে না। সেখান থেকেই ডিপ্রেশনের শুরু।

ইন্ডিয়ান আইডলের অডিশনে গান গাইতে উঠা মাত্রই বিচারক নেহা কক্কর তাকে চিনতে পারেন। নেহার সামনে আবেগাপ্লুত হয়েই কথাগুলো বলে ফেলে আজমত। সে বলে, নেশা তার জীবনকে এমন একটা পর্যায়ে নিয়ে গিয়েছিল যে, সে তার নিজের গলার স্বরকেই ঘৃণা করত।

এরপর রিহ্যাব, কাউন্সেলিং চলে আজমতের। আবার সে নিজেকে খুঁজে পেয়েছে। কলেজে পড়াশুনোর পাশাপাশি গানের চর্চাও শুরু করেছে। কিন্তু এখনও গান গাইতে তার খানিক ভয় লাগে বলে উল্লেখ করে আজমত। এমনকী অডিশনে এসেও সে বলে, আর কোনোদিন গান গাইবে না।

এই শোয়ের অন্যতম বিচারক বিশাল দাদলানি। তিনি বলেন, ‘আমরা সবসময় আজমতকে উৎসাহ দিচ্ছি, দেব। দর্শকদের হলফ করে বলতে পারি, এবারের ইন্ডিয়ান আইডল থেকে তারা অন্য আজমতকে খুঁজে পাবেন। ওর গলা অসম্ভব সুন্দর, গলার মধ্যে আবেগ আছে। সংগীতের প্রতি ওর যে ভালোবাসা তা আবার ফিরে আসবে। আমজাতের নিজের জন্যই ওকে ভালো গান গাইতে হবে।’

ঢাকাটাইমস/১৬অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :