​ভৈরবে পোড়ানো হলো কোটি টাকার কারেন্ট জাল

প্রকাশ | ১৬ অক্টোবর ২০১৯, ০৯:১৫

ভৈরব প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জের ভৈরবে আগুনে পোড়ানো হয়েছে কোটি টাকা মূল্যের ৩০ লাখ মিটার কারেন্ট জাল। এ সময় তিনজনকে অর্থদণ্ড করা হয়।

মঙ্গলবার রাতে ভৈরব বাজারে এই অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুজ্জামান এই অভিযান চালান। এতে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকতা মো. লতিফুর রহমান। এ সময় ভৈরব থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

যাদের অর্থদণ্ড করা হয়েছে তারা হলেন- যোবায়ের মিয়া, সুমন মিয়া ও মিলন মিয়া। তাদের মধ্যে যোবায়েরের পাঁচ হাজার টাকা, সুমনের পাঁচ হাজার টাকা এবং মিলনের দুই হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে ভৈরব বাজারে অসাধু জাল ব্যবসায়ীরা সরকার নিষিদ্ধ অবৈধ কারেন্ট বিক্রি করে আসছিলেন। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

জাল ব্যবসায়ী আব্দুর রউফ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান আলামিন স্টোরে অভিযান চালিয়ে বিপুল অবৈধ কারেন্ট জাল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জাল বিক্রির সঙ্গে জড়িত থাকার দায়ে তিনজনের অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান বলেন, অভিযানে প্রায় ৩০ লাখ মিটার কারেন্ট কারেন্ট জাল জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য প্রায় কোটি টাকা। এছাড়াও অবৈধ এই কারেন্ট জাল বিক্রির সঙ্গে জড়িত থাকার দায়ে তিনজনের মোট ১২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পরে উপজেলা চত্বরে জব্দ করা কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ঢাকাটাইমস/১৬অক্টোবর/প্রতিনিধি/এমআর