রেকর্ডই আমায় তাড়া করে: রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১০:২৯

ইউরো কোয়ালিফায়ার্সে ইউক্রেনের কাছে ১-২ গোলে হেরে গেল ক্রিশ্চিয়ানো রোনালদো। এই জয়ে ইউক্রেন পরের বছর ইউরোয় খেলার যোগ্যতা অর্জন করল। তবে ম্যাচে সব চেয়ে বড় ঘটনা পেনাল্টিতে রোনালদোর গোল করা। ৬ ও ২৭ মিনিটের মধ্যে ইউক্রেন ফল ২-০ করে ফেলে। ৩৪ বছরের রোনালদো গোল শোধ করেন ৭২ মিনিটে। যা তাঁর ফুটবল জীবনের ৭০০ তম গোল। এর মধ্যে ৪৫৮টি ম্যাচে তিনি অন্তত একটি গোল করেছেন। পর্তুগালের হয়েও রোনালদো জীবনের ৯৫ নম্বর গোল করলেন। দেশের হয়ে গোল করার নজিরে তাঁর সামনে এখন ইরানের আলি দায়েই (১০৯ গোল)।

সোমবার বিশ্ব ফুটবলে ৭০০ গোল করা ফুটবলারদের অভিজাত ক্লাবে নাম উঠল রোনাল্ডোর। তালিকায় শীর্ষে আছেন চেক-অস্ট্রীয় জোসেফ বাইকান (৮০৫)। রোমারিয়ো করেছেন ৭৭২ গোল, পেলে ৭৬৭, পুসকাস ৭৪৬ এবং গার্ড মুলারের গোল ৭৩৫।

নজির গড়ে রোনালদো বলেছেন, ‘যে কেউ এত গোল করতে পারবে না। সবাইকে ধন্যবাদ। সতীর্থ, কোচ— সবাইকে। তবে আমি কিন্তু রেকর্ডের পিছনে দৌড়াই না। রেকর্ডই আমাকে খোঁজে।

ইউক্রেনের সাথে হারে দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমার রেকর্ড হলেও দলকে তো জিোতে পারলাম না। অথচ এই ম্যাচটায় আমরাই ভাল খেলেছি। প্রচুর সুযোগও তৈরি করেছি। এটা ভেবে খারাপই লাগছে।’

হেরে গেলেও গ্রুপে পর্তুগাল দু’নম্বরে আছে। ছয় ম্যাচে পয়েন্ট ১১। লিথুয়ানিয়া ও লুক্সেমবুর্গের বিরুদ্ধে তারা বাকি দু’টি ম্যাচ জিততে পারলে সহজে যোগ্যতা অর্জন করবে। পর্তুগাল গত বারের চ্যাম্পিয়ন। এ দিকে, নিজেদের মাঠে তুরস্কের সঙ্গে ড্র করে সমস্যায় পড়ল ফ্রান্স। এ বার তাদের মলদোভা (নিজেদের মাঠে) ও অ্যান্ডোরার সঙ্গে বাকি দু’টি ম্যাচ খেলতে হবে। এই দুই ম্যাচ থেকে তাদের তিন পয়েন্ট পেতেই হবে। সেখানে বাকি দু’টি ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট পেলেই গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করবে তুরস্ক।

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :