আসন্ন ক্রিকেট বিশ্বকাপে সহ-আয়োজক বাংলাদেশ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১১:২৪

এশিয়ার ক্রিকেট খেলুড়ে কোনো দেশই এখন পর্যন্ত এককভাবে কোনো বিশ্বকাপ আয়োজন করতে পারেনি। উপমহাদেশে অনুষ্ঠিত হওয়া ১৯৮৭, ১৯৯৬ ও ২০১১ সালের আইসিসি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করা হয়।

এই অঞ্চলে প্রথমবার অনুষ্ঠিত হওয়া ১৯৮৭ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করে ভারত-পাকিস্তান। এরপর ১৯৯৬ বিশ্বকাপ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা এই তিন দেশ মিলেই আয়োজিত হয়। আর সবশেষ ২০১১ বিশ্বকাপে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশও ছিল।

বিশ্বকাপের পরবর্তী আসর ২০২৩ বিশ্বকাপ ভারত এককভাবেই আয়োজন করবে বলে এবারের আইসিসির সূচিতে লেখা হয়েছে। কিন্তু উপমহাদেশে আয়োজিত কোনো দেশ এখন পর্যন্ত এককভাবে বিশ্বকাপ আয়োজন না করায় সে সুযোগটা নিতে চাইছে বাংলাদেশ।

২০২৩ বিশ্বকাপে ভারতের সহ-আয়োজক হতে চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুবাইয়ে আইসিসি সভা শেষে দেশে ফিরে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিসিবি প্রধান বলেন, ‘চেষ্টা করছি সহ-আয়োজক হতে। যদি আমাদের পূর্বাচলের নতুন স্টেডিয়ামটি সম্পন্ন করতে পারি তাহলে বিষয়টি বলতে আমাদের সহজ হবে। কারণ কিছু ম্যাচ এখানে করার কথা বলতে পারব আইসিসিকে।’

‘আগামী বিশ্বকাপের কয়েকটি ম্যাচ বাংলাদেশে করতে অনুরোধ জানাবে। সফল হওয়ার সম্ভাবনা আছে, একেবারে যে নেই, তা নয়। তবে বিষয়টি নিয়ে ভারতের কারও সঙ্গে কথা হয়নি এখনো। আমরা চেষ্টা করছি।’ যুক্ত করেন বিসিবি বস। 

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :