জরিপ কর্মকর্তা পরিচয়ে টাকা আদায়, আটক ১

প্রকাশ | ১৭ অক্টোবর ২০১৯, ১৭:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন জনের কাজ থেকে টাকা নেয়ার অভিযোগে এক ব্যক্তিতে আটক করেছে পুলিশ। এক অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে পূর্ব বাড্ডা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ওই ব্যক্তির নাম আমিনুল ইসলাম (আমিন)।

অসীম কর্মকার নামের এক ব্যক্তি কথিত জরিপ কর্মকর্তার বিরুদ্ধে ট্রেড লাইসেন্স করে দেয়ার আশ্বাস দিয়ে বিভিন্ন জনের থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম গতকাল গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অসীম কর্মকার জানান, জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে তার কাছ থেকে ট্রেড লাইসেন্স করিয়ে দেয়ার কথা বলে ৬ হাজার টাকা নেন। অনেকদিন অতিবাহিত হলেও তাকে কোনো ট্রেড লাইসেন্স দেয়া হয়নি, এমনকি তিনি ফোনও ধরছিলেন না।

অসীম কর্মকার এ বিষয়ে সিটি করপোরেশনে যোগাযোগ করলে জানতে পারেন, ডিএনসিসিতে এই নামে কোনো কর্মকর্তা বা কর্মচারী নেই। যদি কখনো তার সন্ধান পাওয়া যায় তাহলে ডিএনসিসিকে জানানোর জন্য অভিযোগকারীকে অনুরোধ করা হয়।

গতকাল ডিএনসিসিকে জানান যে, মো. আমিনুল ইসলাম (আমিন) বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডা ইউসেফ স্কুলের পাশে একটি ফার্মেসিতে বসা আছে।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা বাড্ডা থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে এসে পূর্ব বাড্ডা ইউসেফ স্কুলের মেইন গেইটের সামনের রাস্তা দিয়ে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে।

এ সময় তার কাছে ‘মো. আমিনুল ইসলাম (আমিন), জরিপ কর্মকর্তা, সম্পত্তি বিভাগ, ঢাকা উত্তর সিটি করপোরেশন’ পরিচয়ের একটি কার্ড জব্দ করে পুলিশ।

এ বিষয়ে বাড্ডা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তি জানান, তার নাম মো. আমিন মিয়া, বয়স ৪৭, বাবার নাম আব্দুর রশিদ। তার বাড়ি রংপুর জেলার দখীগঞ্জে। ঢাকার হাতিরঝিল এলাকার পশ্চিম উলন মৃত হায়দার আলীর বাড়িতে বসবাস করেন।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/কারই/ইএস