কুষ্টিয়া কলেজে ভর্তি হলেন আবরারের ভাই ফাইয়াজ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:৫০ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৮:২১

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় নিরাপত্তা-শঙ্কায় তার অনুজ আবরার ফাইয়াজকে ঢাকা থেকে এনে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি করা হয়েছে। ঢাকা কলেজের একাদশ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র ফাইয়াজের ভর্তি প্রক্রিয়ার আনুষ্ঠানিকতা আজ বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

আজ বেলা তিনটায় কলেজ অধ্যক্ষের কার্যালয়ে ফাইয়াজের বাবা বরকত উল্লাহ ভর্তির জন্য আনুষঙ্গিক কাগজপত্র অধ্যক্ষের হাতে তুলে দেন।

এসব তথ্য নিশ্চিত করেন কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক কাজী মনজুর কাদির। তিনি জানান, ফাইয়াজের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ভর্তিসংক্রান্ত সব দায়িত্ব কর্তৃপক্ষ নিয়েছে। আবরার ফাইয়াজের পরিবারকে তার নিরাপত্তার বিষয়ে আশ^স্ত করা হয়েছে বলে জানান তিনি।

ফাইয়াজের বাবা বরকত উল্লাহ কলেজপ্রধানের আশ^াসে আস্থা রাখতে চান বলে জানান। বলেন, ‘কিছুক্ষণ আগে কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মহোদয়ের কাছে ঢাকা কলেজের ছাড়পত্র ও ছবিসহ আনুষঙ্গিক কাগজপত্র জমা দিয়েছি। ওনারা ইতোমধ্যে প্রাথমিক কাজ সম্পন্ন করে রেখেছেন। সেজন্য কলেজ কর্তৃপক্ষকে আমি ধন্যবাদ জানাই।’

ফাইয়াজ পরিবারের সান্নিধ্যে থেকে পড়ালেখা করুক এটা ওর মায়েরও চাওয়া। ফাইয়াজের বাবা বলেন, ‘ফাইয়াজকে যখন ঢাকা কলেজে ভর্তি করি তখন বড় ভাই আবরার ফাহদ নিজের কাছে রেখে ওকে গড়ে তুলতে চেয়েছিল। এখন সে নাই, ফাইজও একা ঢাকা থাকতে ইচ্ছুক না। ওর মায়ের শারীরিক ও মানসিক অবস্থা ভালো নয়। বড্ড বেশি ভেঙে পড়েছে। সেই সঙ্গে এক অজানা নিরাপত্তার শঙ্কা তো আছেই। সব বিষয় চিন্তা করেই ফাইয়াজকে ঢাকা থেকে নিয়ে এলাম।’

ফেসবুকে একটি স্ট্যাটাসের সূত্রে আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর বুয়েটের শেরে বাংলা হলের একটি কক্ষে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এ ঘটনায় বুয়েটসহ সারা দেশের মানুষ বিক্ষোভ দেখায়। ফাহাদ হত্যার ঘটনায় তার বাবা ঢাকার চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। ইতিমধ্যে তাদের সবাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :