এনসিএলে দ্বিতীয় রাউন্ডের প্রথমদিন সাইফের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:২৫

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচের প্রথমদিনই রংপুর বিভাগের বিপক্ষে সেঞ্চুরি করলেন ঢাকা বিভাগের ডান-হাতি ব্যাটসম্যান সাইফ হাসান। ১২০ রানের ইনিংস খেলে আহত অবসর নেন তিনি। তার ব্যাটিং নৈপুণ্যে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেটে ৩১৪ রান করেছে ঢাকা বিভাগ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ঢাকা বিভাগ। আব্দুল মাজিদকে নিয়ে দারুন সূচনা করেন রনি তালুকদার। ২০ ওভারে ৬৬ রানের উদ্বোধনী জুটি গড়েন মাজিদ ও রনি। এরমধ্যে ১৭ রান অবদান রেখে আউট হন মাজিদ। তবে এই রাউন্ডেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন রনি। প্রথম রাউন্ডে রাজশাহী বিভাগের বিপক্ষে দুই ইনিংসে ৬৩ ও ২০ রান করেছিলেন রনি। হাফ-সেঞ্চুরির পর এবারও নিজের ইনিংসটা বড় করতে পারেননি রনি। ১০টি চারে ১১৪ বলে ৬৫ রান করে ফিরেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

দলীয় ৯৯ রানে রনির বিদায়ের পর দলের হাল ধরেন সাইফ ও রাকিবুল হাসান। উইকেটে সাথে মানিয়ে নিয়ে দলের স্কোর বড় করতে থাকেন তারা। চা-বিরতিতে যাবার আগে দলের স্কোর দু’শ পার করেন সাইফ-রাকিবুল। এসময় সাইফ ৬৬ ও রাকিবুল ৪৯ রানে অপরাজিত ছিলেন।

চা-বিরতির পর রাকিবুল হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। তবে এরপরই প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। ৮টি চারে ৯৩ বল মোকাবেলা করে ৫৭ রান করে আউট হন রাকিবুল। তৃতীয় উইকেট জুটিতে ১২৭ রান যোগ করেন সাইফ-রাকিবুল।

রাকিবুল ফিরলেও সেঞ্চুরি তুলে নেন তিনি। তিন অংকে পা দিয়েও উইকেটে টিকে থাকায় মনোযোগী ছিলেন সাইফ। তবে ব্যক্তিগত ১২০ রানে আহত অবসর নেন তিনি। ১৩টি চার ও ৩টি ছক্কায় ১৭৩ বলে ১২০ রান করেন ২০ বছর বয়সী সাইফ।

প্রথম রাউন্ডে রাজশাহী বিভাগের বিপক্ষে দুই ইনিংসেই ৮৮ রান করে করা তাইবুর, আজও সাবলীল ভঙ্গিমায় নিজের ব্যাটিং শুরু করেছিলেন। বড় ইনিংসের আভাস দিচ্ছিলেন আগের ম্যাচের সেরা তাইবুর। কিন্তু এবার আর বড় ইনিংস খেলতে পারলেন না তিনি। থেমে গেলেন ৩৫ রানে। তার ৬৫ বলের ইনিংসে ৩টি চার ছিলো।

দিনের খেলা শেষ হবার ২৩ বল আগে আউট হন তাইবুর। এরপর দিনের বাকী সময়টুকু বিপদ ছাড়া শেষ করেন শুভাগত হোম ও সুমন খান। শুভাগত ৮ ও সুমন ২ রানে অপরাজিত আছেন। রংপুর বিভাগের সোহরাওয়ার্দি শুভ ২টি ও রবিউল হক-মাহমুদুল হাসান ১টি করে উইকেট নেন।

প্রথম রাউন্ডে নিজ নিজ ম্যাচ ড্র করেছিলো ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা বিভাগ: ৩১৪/৪, ৯০ ওভার (সাইফ ১২০ আহত অবসর, রনি ৬৫, শুভ ২/৮০)।

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :